রাত ২:২৭ শনিবার ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা জিলহজ, ১৪৪৩ হিজরি

হোম খেলা এশিয়ায় কাপ হতে পারে বাংলাদেশে

এশিয়ায় কাপ হতে পারে বাংলাদেশে

লিখেছেন kajol khan
Spread the love

অর্থনৈতিক সঙ্কট ও রাজনৈতিক অস্থিরতায় জর্জরিত শ্রীলঙ্কা। এ কারণেই আগস্টে নির্ধারিত এশিয়া কাপ ক্রিকেটের আয়োজনের সুযোগ হারাতে পারে লঙ্কানরা। তবে শ্রীলঙ্কায় এশিয়া কাপ না হলে, সেটি বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ক্রিকেট. কম প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তানের মাটিতে টুর্নামেন্ট হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। পাকিস্তানে হলে রাজনৈতিক কারণে খেলতে রাজি হবে না ভারত। আর তীব্র গরমের কথা চিন্তা করে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টুর্নামেন্ট আয়োজন করা কঠিন হয়ে যাবে। তাই সব দিক বিবেচনা করে বাংলাদেশকেই আদর্শ স্থান ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল(এসিসি)।

এসিসির এক কর্মকর্তা ক্রিকেট. কমকে জানান, এই মুহূর্তে বাংলাদেশই একমাত্র বিকল্প এবং চূড়ান্ত সিদ্বান্ত হওয়ার আগে শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এসিসি। আগস্টের শেষ দিকে এবং সেপ্টেম্বরের শুরুতে আরব আমিরাত ম্যাচ আয়োজনের বিকল্প নয়।

যদি শ্রীলঙ্কার আয়োজন করতে না পারে, তবে ১৫তম আসরের আয়োজক তৃতীয়বার বদলাবে এশিয়া কাপের। ২০২০ সালে টুর্নামেন্টটি হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত করা হয়েছিল। ওইবার আয়োজক ছিল পাকিস্তান। পরে আগামী আগস্টে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্বান্ত নেয় এসিসি।

২০২২ সালে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় এশিয়া কাপ আয়োজনের সিদ্বান্ত নেয় এসিসি। তবে শ্রীলঙ্কায় ভয়াবহ আর্থিক সংকটের কারণে সেটি এখন আবারও অনিশ্চয়তার মুখে।

নির্ধারিত সূচি অনুযায়ী ২৭ আগস্ট থেকে টি-২০ ফরম্যাটে হওয়ার কথা এশিয়া কাপ। যা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More