রাত ১০:১১ রবিবার ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ অসহায় মানুষের পাশে মানবিক পুলিশ এস.আই সাগর

অসহায় মানুষের পাশে মানবিক পুলিশ এস.আই সাগর

লিখেছেন kajol khan
Spread the love

 

­আব্দুর রহিম: ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুরে মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন মহেশপুরের দত্তনগর পুলিশ ক্যাম্পের অফিসার ইনচার্জ এস.আই সাগর শিকদার।

বর্তমানের প্রেক্ষাপটে বাংলাদেশ পুলিশের কিছু ব্যাক্তি তাদের আদর্শ ও মানবিকতার ওপরে অটল থেকে অসহায় মানুষের পাশে প্রতিনিয়ত দাড়িয়েছেন। জনগণ আশ্বস্ত করেছেন যে পুলিশ আসলেই জনগনের কতটা আপন হতে পারে।

তিনি বিগত ডিসেম্বর ২০২১ইং দত্তনগর পুলিশ ক্যাম্পে যোগদান করেন। দত্তনগর পুলিশ ক্যাম্পে যোগদান করার পর তিনি প্রতিনিয়ত কোন না কোন মানবিক কাজ করেই যাচ্ছেন। তিনি মূলত সমাজে ছিন্নমূল হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী, অসহায় মানুষ দেখলেই কাউকে নগদ অর্থ, শীতবস্ত্র, ঔষধ সামগ্রীসহ বিভিন্নভাবে সমাজের অস্বচ্ছল অসহায় মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন। ইতিমধ্যেই তিনি দত্তনগর পুলিশ ক্যাম্পের আওতায় মানুষের সব চেয়ে কাছের মানুষ হয়ে উঠেছেন তিনি।

দত্তনগর এলাকায় তার উল্লেখযোগ্য মানবিক কাজ গুলোর মধ্যে স্বরূপপুর ইউনিয়নের কুশাডাঙ্গা বাজারে ৬৫+ বয়সের এক ভ্যান চালক চলতি অবস্থায় রাস্তার পাশ থেকে আসা কুকুর ভ্যানের সঙ্গে ধাক্কা খায়। পরে ঐ ভ্যান চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে এক বন্ধ থাকা দোকানের সার্টারে ধাক্কা লাগে। পরবর্তীতে ঐ দোকানি ভ্যান চালককে বিভিন্ন কটু কথা শোনায় ও ভ্যান আটকে রেখে ক্ষতি পূরণর দাবি করে। ঐ মুহুর্তে দত্তনগর পুলিশ ক্যাম্পের আইসি সাগর শিকদার যাচ্ছিল তার অফিসিয়াল কাজে। ঘটনাস্থলে অনেক লোকজন দেখে থামেন এবং সম্পূর্ণ ঘটনা সবার কাছে জানার চেষ্টা করে। পরে তিনি নিজের পকেট থেকে মুরুব্বি ভ্যান চালককে চিকিৎসা, গাড়ি মেরামত ও দোকানিকে সার্টার মেরামত বাবদ নগদ অর্থ প্রদান করে এবং ঘটনাটি তৎক্ষনাৎ মিমাংসা করে দেন।

এঘটনার মিমাংসা দেখে কুশাডাঙ্গা বাজারের তাইজুল হোসেনসহ অনেকে জানান, জীবনে এই প্রথম দত্তনগর পুলিশ ক্যাম্পের কোন দারোগা নিজের পকেটের টাকা দিয়ে অসহায় মুরুব্বি ভ্যান চালকে চিকিৎসার খরচ, ভ্যান মেরামত ও ক্ষতি হওয়া দোকানের জরিমানা দিয়ে অল্প সময়ের মধ্যে ঘটনাটি সমাধান করেন। এমন পুলিশ অফিসারকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More