সকাল ৬:০৩ সোমবার ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা বঙ্গমাতার জন্মদিনে দোস্ত এইডের দোয়া অনুষ্ঠান

বঙ্গমাতার জন্মদিনে দোস্ত এইডের দোয়া অনুষ্ঠান

লিখেছেন kajol khan
Spread the love

 

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ‍ে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি (ডিএবিএস) চুয়াডাঙ্গা অফিসে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৮ আগস্ট (রোববার) বিকাল ৩টার সময় এ আয়োজন করা হয় । মোনাজাত পরিচালনা করেন দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি (ডিএবিএস) চুয়াডাঙ্গা শাখার স্বেচ্ছাসেবক মফিজুল ইসলাম।

উক্ত দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ: সাইফুল ইসলাম, জীবননগর পৌর যুবলীগের সভাপতি শাহ আলম শরিফুল ইসলাম,  শিকড় সমাজকল্যাণ সংস্থার সহ-সম্পাদক ও সাংবাদিক মিথুন মাহমুদ, সাংবাদিক অর্পন রকি, সাংবাদিক মো: মুকুল, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চুয়াডাঙ্গা অফিসের প্রজেক্ট ম্যানেজার হোসাইন আহম্মেদ, কাজল হোসেন, রমজান আলী, ওমর ফারুক, বিল্লাল হোসেন, অনিম আহমেদ, মিরাজুল ইসলাম নিলয়সহ প্রমুখ।

এই মহিয়সী নারী ১৯৩০ সালের এই দিনে (৮ আগস্ট) ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই-দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট।

মাত্র পাঁচ বছর বয়সে বেগম মুজিব তার পিতা-মাতা দুই জনকেই হারান এবং ১৯৩৮ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুধু সহধর্মিণীই ছিলেন না, ছিলেন সহযোদ্ধা ও কর্মপ্রেরণাদাত্রী। এই ত্যাগী নারী বঙ্গবন্ধু পরিবারের সব দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়ে বঙ্গবন্ধুকে জাতির সেবায় মনোনিবেশ করার সুযোগ করে দিয়েছিলেন। শুধু তা-ই নয়, রাজনীতির নানা দুঃসময়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে বঙ্গবন্ধুকে দিয়েছিলেন গঠনমূলক পরামর্শ। তার বলিষ্ঠ ও সময়োপযোগী পরামর্শসমূহ জাতির জীবনে সুফল বয়ে এনেছে, যা জাতীয় ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More