ভোর ৫:৫৩ শুক্রবার ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

হোম খেলা বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টানলেন মেসি

বার্সার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টানলেন মেসি

লিখেছেন kajol khan
Spread the love

লিওনেল মেসি, ফুটবল বিশ্বের একটি নক্ষত্র। যতই বিশেষণ দেবেন সবই বৃথা এই ফুটবল জাদুকরের নামের পাশে। প্রিয় ক্লাব বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টেনেছেন ৫ আগস্ট বৃহস্পতিবার। এখন থেকে নূ-​ক্যাম্পে দেখা যাবে না এই আর্জেন্টাইন ফরওয়ার্ডকে।

বার্সেলোনার ক্লাব ফুটবল জানিয়েছে, অর্থনৈতিক এবং কাঠামোগত বাধার কারণে’ লিওনেল মেসি ক্লাবে থাকছেন না। কেননা কম বেতনে ক্লাবের সাথে নতুন চুক্তির জন্য রাজি হন মেসি।

ক্লাব জানিয়েছে, দুই পক্ষই তীব্র অনুশোচনার মধ্যে রয়েছে কারণ মেসি ও ক্লাব কারও ইচ্ছারই প্রতিফলন হয়নি। বৃহস্পতিবার নতুন চুক্তি করে মেসি ক্লাবের সাথে তার ২১ বছরের সম্পর্ক বাড়াতে চেয়েছিল, কিন্তু স্প্যানিশ লিগ ‘লা লিগা’র আরোপিত নিয়মের জন্য সম্ভব হয়ে উঠেনি।

এর আগে ২০২৬ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি করার জন্য সমঝোতায় পৌঁছেছিলেন মেসি; কিন্তু লা লিগা কর্তৃপক্ষ জানায় মেসি বা যেকোনো নতুন খেলোয়াড় দলে নিতে গেলে ক্লাবের তাদের বেতন কমাতে হবে।

এদিকে ক্লাবের প্রতি অবদানের জন্য বার্সেলোনা আন্তরিকভাবে মেসির প্রতি কৃতজ্ঞ। সেই সঙ্গে তার ব্যক্তিগত এবং পেশাগত জীবনের জন্য শুভকামনা জানিয়েছে।

মেসি বার্সেলোনার ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরার। ক্লাবের হয়ে ৬৭২ গোল করা এই আর্জেন্টাইন ১০টি লিগ শিরোপা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ, সাতটি কোপা ডেল রে জিতেছেন। দলীয় শিরোপার পাশাপাশি জিতেছেন রেকর্ড ৬টি ব্যালন ডি’অর খেতাবও।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More