বিকাল ৪:৩১ মঙ্গলবার ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ১লা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা জীবননগরে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন

জীবননগরে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন

লিখেছেন kajol khan
Spread the love

 

চুয়াডাঙ্গার জীবননগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ ছেলে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) জীবননগর উপজেলা পরিষদের সভাকক্ষে সকাল সাড়ে ১০ টায় অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম। এছাড়াও জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মো. হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান জনাব মো. আবদুস সালাম (ইশা), মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়েশা সুলতানা (লাকী), উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব মো. মহিউদ্দীন, জীবননগর থানার অফিসার ইনচার্জ জনাব মো. সাইফুল ইসলামসহ অন্যন্যা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ৫ আগস্ট শেখ কামাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকেও ঘাতকরা হত্যা করে।

শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (সম্মান) পাস করেন। তিনি ছায়ানটের সেতারবাদন বিভাগেরও ছাত্র ছিলেন। শেখ কামাল বন্ধু শিল্পীদের নিয়ে গড়ে তুলেছিলেন ‘স্পন্দন শিল্পীগোষ্ঠী’। ব্যক্তিজীবনে তিনি শিল্প-সংস্কৃতির পাশাপাশি ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধূলায় উৎসাহী ছিলেন। তিনি ছিলেন আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা।

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More