ভোর ৫:২০ রবিবার ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ আইপি টিভি নিয়ে তথ‍্য মন্ত্রণালয়ের বরাতে ভূয়া প্রচারণা

আইপি টিভি নিয়ে তথ‍্য মন্ত্রণালয়ের বরাতে ভূয়া প্রচারণা

লিখেছেন kajol khan
Spread the love

 

তথ্য মন্ত্রণালয়ের নামে নানা অপপ্রচার চালাচ্ছে একটি মহল। মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে বিভিন্ন চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের একটি তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তালিকায় ২৮টি চ্যানেলের নাম ও মালিকের নাম উল্লেখ করা হয়েছে। তালিকায় একটি চ্যানেলের নাম দুবার উল্লেখ করা হলেও মালিকের নাম দুই জায়গায় দু রকম দেখা গেছে।

তালিকার উপরে লেখাগুলোর মধ্যে বাংলাদেশ সচিবালয় বানানো উল্লেখ করা হয়েছে ‘বাংলাদেল সচিবালয়’। স্মারক নাম্বার উল্লেখ করা হলেও তা অসামঞ্জস্যপূর্ণ। তালিকার নিচে লিখা হয়েছে ‘এই চ্যানেল গুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হলো’। কোন প্রকার ব্যাখা এবং স্বাক্ষর ছাড়া এ তালিকার অনেক কিছুতেই বিশ্বাসযোগ্যতার অভাব।

এ বিষয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম গণমাধ্যমকে জানান, ‘নিশ্চিত করে বলতে পারি এ ধরনের কোন তালিকা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রকাশ করা হয়নি। কারও বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। তালিকাটি আমার কাছে পাঠান। এ ধরনের অপপ্রচার কারা কি কারণে চালাচ্ছে বিষয়টি খতিয়ে দেখা হবে।’

এদিকে, আগে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি’র পার্সোনাল অফিসার মোঃ কায়সারুল আলমও এমন অপপ্রচারে কান না দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More