রাত ৯:৪৫ মঙ্গলবার ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২১শে সফর, ১৪৪৩ হিজরি

হোম দেশ ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান -তথ্যমন্ত্রী

ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান -তথ্যমন্ত্রী

লিখেছেন kajol khan
alomgir_durantobd
Spread the love

 

গণ-সংগীতশিল্পী ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান, বলেছেন তথ্য ও সম্প্রচার-মন্ত্রী এবং আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার দুপুরে রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই দেশ বরেণ্য শিল্পীর অন্তিম শয়ানে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে মন্ত্রী সাংবাদিকদের একথা বলেন।

৭১ বছর বয়সে শুক্রবার রাতে ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক জানিয়ে ড. হাছান এসময় বলেন, ফকির আলমগীর শুধু গণ-সঙ্গীতশিল্পীই ছিলেন না, তিনি আমাদের স্বাধীনতা সংগ্রামে মুক্তিযোদ্ধা হিসেবে, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে কাজ করেছেন, এদেশের গণসংগীতকে সমৃদ্ধ করেছেন। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জন্য লড়াই এবং আশির দশক ও নব্বইয়ের গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

তথ্যমন্ত্রী বলেন, ফকির আলমগীরের মতো শিল্পী একদিনে তৈরি হয় না। বহু বছরের সাধনায় তিনি হয়ে উঠেছেন কিংবদন্তি। দক্ষ সংগঠক হিসেবে গণসংগীতকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া এবং জনপ্রিয় করে তোলায় তার ভূমিকা অনন্য।

বহু কালজয়ী গানের স্রষ্টা ফকির আলমগীরের চলে যাওয়া আমাদের গণসঙ্গীত, সংস্কৃতি অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি; আমরা মহান স্রষ্টার কাছে তার আত্মার চিরশান্তির জন্য প্রার্থনা করি, বলেন ড. হাছান মাহমুদ।

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More