রাত ১১:৪৩ শনিবার ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

হোম দেশ সিলেটে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮

সিলেটে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮

লিখেছেন sayeed
Spread the love

সিলেটের ওসমানীনগর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে রশিদপুরে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৮ জনের প্রাণহানি হয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দুই বাসের আরও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন।

নিহত ব্যক্তিরা হলেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিনের প্রভাষক আল মাহমুদ সাদ ইমরান খান, এনা পরিবহনের চালক মঞ্জু, সুপারভাইজার সালমান ও স্টাফ জাহাঙ্গীর। বাকিদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এতে বহু যাত্রী হতাহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানায়, সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহনের বাস এবং ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়। এসময় আহত হন ১৮ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর আরও তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে নিহত সোলেমান নামে একজনের নাম জানা গেছে।

লন্ডন এক্সপ্রেসের যাত্রী জসিম আহমদ জানান, ঢাকা থেকে আসার পথে বারবার বাসের চালক ওভারটেক করছিলেন। তাকে কয়েকবার সর্তকও করা হয়। কিন্তু কথা শোনেননি। তিনি বাসটি খুব দ্রুতগতিতে চালাচ্ছিলেন। যাত্রীদের সবাই আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজন মারাও গেছেন।

ফায়ার সার্ভিস সিলেটের ভারপ্রাপ্ত ডিডি মো. কুবাদ আলী সরকার বলেন, আমরা এসে ঘটনাস্থল থেকে ১০ জনকে উদ্ধার করেছি। এরমধ্যে সাতজনের মরদেহ রয়েছে। আরও বেশ কয়েকজন হতাহতকে এর আগেই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More