সকাল ৬:৩৩ রবিবার ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই রমজান, ১৪৪২ হিজরি

হোম খেলা নিউজিল্যান্ডে প্রথম করোনা পরীক্ষায় টাইগাররা সবাই নেগেটিভ

নিউজিল্যান্ডে প্রথম করোনা পরীক্ষায় টাইগাররা সবাই নেগেটিভ

লিখেছেন sayeed
Spread the love

গত ২৩ ফেব্রুয়ারি সমান ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ১৫ ঘণ্টা যাত্রা শেষে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৌঁছে টাইগাররা। এরপর ৭ দিনের হোটেলবন্দি কোয়ারেন্টাইন।

গত ২৫ ফেব্রুয়ারি প্রথম করোনা পরীক্ষার নমুনা দিয়েছিল বাংলাদেশ দল। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) হাতে পাওয়া ফলে সবাই নেগেটিভ হয়েছেন। এ তথ্য জানিয়েছেন নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের সঙ্গে অবস্থান করা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানান, আমরা এখানে (নিউজিল্যান্ড) আসার পর হোটেলেই অবস্থান করছি। সবাই নির্দিষ্ট কক্ষে আছি। বের হওয়ার সুযোগ নেই। গতকাল (বৃহস্পতিবার) প্রথম করোনা পরীক্ষার নতুনা দেওয়া হয়েছিল। আজ (শুক্রবার) ফল হাতে পেয়েছি। প্রথম টেস্টে সবার ফলই নেগেটিভ এসেছে।

নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে যদিও দলের অধিকাংশ ক্রিকেটার করোনা প্রতিরোধী টিকা নিয়ে গেছেন, তবে নিউজিল্যান্ড সরকারের কড়া নিয়মে কারণে সেদেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের। যেখানে ৭ দিনের হোটেলবন্দি কোয়ারেন্টাইন ও বাকি ৭ দিন মিলবে অনুশীলনের সুযোগ।

তবে অনুশীলনে নামার আগে কয়েকবার করোনা পরীক্ষায় নেগেটিভ আসতে হবে। এজন্য গত বৃহস্পতিবার প্রথম টেস্ট করা হয়েছিল। শুক্রবার হাতে পাওয়া ফলে বাংলাদেশের দলের সকল খেলোয়াড় সহ সাপোর্ট স্টাফ ও টিম ম্যানেজমেন্টের সকল সদস্যের ফল নেগেটিভ এসেছে।

পরীক্ষার ফল নেগেটিভ আসার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের সদস্য তাসকিন আহমেদের শেয়ার করা একটি ছবিতে দেখা গেছে, যেখানে দেখা যায় নির্দিষ্ট দূরত্ব মেনে খেলোয়াড়রা দেখা করেছেন।

নিউজিল্যান্ডে সে দেশের সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ দল। নিয়ম অনুযায়ী হোটেলবন্দি ৭ দিনের কোয়ারেন্টাইনে প্রথম করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসলে স্বল্প সময়ের জন্য নিজ নিজ রুম থেকে বের হতে পারবেন ক্রিকেটাররা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More