সকাল ১০:০৬ সোমবার ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরি

হোম খেলা অবসর নিলেন রাজ্জাক-নাফিস

অবসর নিলেন রাজ্জাক-নাফিস

লিখেছেন sayeed
Spread the love

সব ধরনের ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় বললেন শাহরিয়ার নাফিস ও আব্দুর রাজ্জাক। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার টেস্টের তৃতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতির সময় আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন জাতীয় দলের সাবেক এ দুই ক্রিকেটার।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) আয়োজনে হয় ওই অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। এই অনুষ্ঠানের মঞ্চ থেকেই রাজ্জাক ও নাফিস বিদায়ের ঘোষণা দেন।
অবসরের পর নাফিস ও রাজ্জাক দুজনেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যুক্ত হবেন।

এর মধ্যে বাঁহাতি স্পিনার রাজ্জাক জাতীয় দলের নির্বাচকমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব নিচ্ছেন। তিনি যোগ দেবেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে। দু-একদিনের মধ্যে রাজ্জাকের নিয়োগ চূড়ান্ত করা হবে।

বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০০ উইকেট শিকারের কৃতিত্বের অধিকারী রাজ্জাক জাতীয় দলের জার্সিতে ১৩ টেস্ট খেলে ২৮ উইকেট, ১৫৩ ওয়ানডেতে ২০৭ উইকেট এবং ৩৪টি টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ৪৩ উইকেট।

আর বাঁহাতি ওপেনার নাফিস যোগ দিচ্ছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে। তিনি ট্রেইনি হিসেবে যোগ দেবেন। পরে অন্য কোনো বিভাগেও যোগ দিতে পারেন তিনি। জাতীয় দলের জার্সিতে ২৪ টেস্ট খেলে ১২৬৭ রান করেছেন নাফিস। এই ফরম্যাটে একটি সেঞ্চুরিও আছে তার। ৭৫ ওয়ানডে খেলে তিনি করেছেন ২২০১ রান, এই ফরম্যাটে ৪টি সেঞ্চুরি আছে তার।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More