রাত ৯:১২ শনিবার ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ ২২শে রজব, ১৪৪২ হিজরি

হোম খেলা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয়

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয়

লিখেছেন sayeed
Spread the love

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩ রানে হারিয়েছে পাকিস্তান। প্রোটিয়াদের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জেতার পর টি-টোয়েন্টিতেও জয়ের ধারা অভ্যাহত রাখল পাকিস্তান।

বৃহস্পতিবার লাহোরে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে পাকিস্তান ১৬৯ রান করেছিল। জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেট হারিয়ে করেছে ১৬৬ রান।

নাটকীয় ম্যাচটিতে ৩ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় পাকিস্তান। এই জয়ে দু’দলের তিন টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাবর আজমের দল।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই বাবর আজমকে হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। কিন্তু মোহাম্মদ রিজওয়ান এবং হায়দার আলি সেই বিপর্যয় সামাল দিয়ে ঘুরে দাঁড়ান।

২১ রান করে হায়দার আলি আউট হয়ে যান। হুসাইন তালাত ১১ বলে করেন ১৫ রান। ইফতিখার আহমেদ করেন ৪ রান।খুশদিল শাহ করেন ১২ রান। ফাহিম আশরাফ আউট হয়ে যান ৪ রান করে।

মোহাম্মদ নওয়াজ অপরাজিত থাকেন ৩ রান করে। অন্যরা আশা যাওয়ার মধ্যে থাকলেও একপাশ আগলে রেখে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন রিজওয়ান এবং দুর্দান্ত সেঞ্চুরিটি উপহার দেন।

প্রোটিয়া বোলারদের মধ্যে ২ উইকেট নেন আন্দিল পেহলুকাইয়ো। ১টি করে উইকেট নেন বিজর্ন ফরচুন, লুথো শিপমালা এবং তাবরিজ শামসি।

জবাব দিতে নেমে দুই প্রোটিয়া ওপেনারই ভয় ধরিয়ে দিয়েছিল পাকিস্তানীদের মনে। দু’জনের ব্যাটে ৪১ বলে গড়ে ওঠে ৫৩ রানের জুটি। ৪৪ রান করে আউট হন জানিমান মালান। ৪২ বলে রানআউট হন রিজা হেন্ডরিক্স।

দুই ওপেনারের পর অবশ্য তেমন আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। জ্যাক স্নিম্যান করেন ২ রান। ডেভিড মিলার করেন ৬ রান। হেনরিক্স ক্লাসেন করেন ১২ রান। আন্দিল পেহলুকাইয়ো করেন ১৪ রান।

জয়ের জন্য শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১৯ রান। ফাহিম আশরাফের করা ওভারটিতে ছক্কা-চারের ঝড়ও তুলেন ব্যাটিংয়ে থাকা বিয়র্ন ফরচুন ও ডোয়াইন।

ক্ষণে ক্ষণে রঙ পাল্টানো ম্যাচটিতে শেষ বলে প্রোটিয়াদের দরকার হয় ৬ রানের। কিন্তু ফরচুনের ব্যাট থেকে আসে ৩ রান। নাটকীয় ম্যাচটিতে ৩ রানের রুদ্ধশ্বাস জয় তুলে নেয় পাকিস্তান।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More