রাত ৮:৫৩ শনিবার ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ ২২শে রজব, ১৪৪২ হিজরি

হোম ফিচার এমবিবিএস ভর্তি পরীক্ষায় অনলাইনে আবেদন শুরু

এমবিবিএস ভর্তি পরীক্ষায় অনলাইনে আবেদন শুরু

লিখেছেন sayeed
Spread the love

দেশের সকল সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষ এমবিবিএস ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন গ্রহণ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর থেকে শুরু হয়েছে। চলবে আগামী ১ মার্চ পর্যন্ত অনলাইনে এ আবেদন।

স্বাস্থ্য অধিদফতরের অধীনে কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারাদেশে আগামী ২ এপ্রিল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের নৈব্যক্তিক প্রশ্নে এমবিবিএস কোর্সের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা জানান, মহামারি করোনার কারণে এ বছর এইচএসসিতে অংশগ্রহণকারী সব শিক্ষার্থীকে আগের ফলাফল অর্থাৎ এসএসসি ও এইচএসসির পরীক্ষার প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে অটোপাস দেয়া হয়।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ সহ এমবিবিএস ভর্তি পরীক্ষার জন্য ন্যূনতম প্রয়োজনীয় জিপিএসহ রেকর্ডসংখ্যক পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এ কারণে এ বছর স্বাস্থ্য অধিদফতর আপাতত ১ লাখ ২১ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে এমনটা মাথায় রেখে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা গ্রহণ করছে।

আরও জানা গেছে, দেশে বর্তমানে সরকারিভাবে পরিচালিত ৩৭টি মেডিকেল কলেজে শিক্ষার্থীর আসন সংখ্যা চার হাজার ৩৫০টি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More