রাত ১০:২৮ বুধবার ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

হোম খেলা এটি আমার জন্য নতুন এক চ্যালেঞ্জ : রাজ্জাক

এটি আমার জন্য নতুন এক চ্যালেঞ্জ : রাজ্জাক

লিখেছেন sayeed
Spread the love

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাককে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে। যদিও এ তারকা স্পিনার যদিও প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে এখনো অবসরের ঘোষণা দেননি। নির্বাচকের দায়িত্ব পাওয়া রাজ্জাক এক প্রতিক্রিয়া জানিয়েছেন।

রাজ্জাক বলেন, এটা সত্য যে এ কাজের দায়িত্ব অনেক উঁচু। আমার জন্য এটি বড় চ্যালেঞ্জ। দায়িত্ব পালনে আমি সর্বোচ্চ চেষ্টা করব।এটা প্রচণ্ড চাপের কাজ। বাংলাদেশে ক্রিকেট সবচেয়ে জনপ্রিয় খেলা হওয়ায় একজন নির্বাচককে এ সত্যটি মনে রেখে কাজ করতে হয়। প্রত্যেক নির্বাচকের ওপর প্রত্যেকে নজর রাখেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কায় ২০০৪ সালে হংকংয়ের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে রাজ্জাকের পথচলা শুরু হয়। তিনি ওয়ানডে ছিলেন নিয়মিত মুখ। টাইগারদের হয়ে এক দিনের এমন ১৫৩ ম্যাচে তিনি শিকার করেন ২০৭ উইকেট।

রাজ্জাক বাংলাদেশের প্রথম বোলার যিনি আন্তর্জাতিক ক্রিকেটের এক ফরমেটে দুই শতাধিক উইকেট নেয়ার গৌরব অর্জন করেন। তিনি আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩ টেস্ট ও ৩৪ টি২০ ম্যাচও খেলেছেন। ২০১৮ সালে ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে তার শেষ টেস্ট খেলেন। এটাই ছিল তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

ঘরোয়া ক্রিকেটে এখন পর্যন্ত তিনি ১৩৭টি প্রথম শ্রেণির ও ২৮০টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন এবং উইকেট নিয়েছেন যথাক্রমে ৬৩৪ ও ৪১২টি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More