দুপুর ২:৫২ রবিবার ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

হোম বিদেশ ইরাকে আইএস হামলায় আধাসামরিক বাহিনীর ১১ সদস্য নিহত

ইরাকে আইএস হামলায় আধাসামরিক বাহিনীর ১১ সদস্য নিহত

লিখেছেন kajol khan
irak_durantobd
Spread the love

 

উগ্রবাদী জঙ্গিগোষ্ঠী আইএস ইরাকের আধাসামরিক বাহিনী হাশদ আশ-শাবির অন্তত ১১ সদস্যকে গুলি করে হত্যা করেছে। শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় সালাউদ্দিন প্রদেশে অতর্কিত হামলায় এসব যোদ্ধা নিহত হন। খবর এএফপির।

ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, প্রদেশের রাজধানী তিকরিতের কাছে শনিবার রাতে আইএস জঙ্গিরা হালকা অস্ত্রশস্ত্র নিয়ে ওই হামলা চালায়।

এই আধাসামরিক বাহিনীর কর্মকর্তা আবু আলী আল-মালিকি গণমাধ্যমকে জানিয়েছেন, শনিবার রাতে তাদের ২২তম ব্রিগেডের ওপর এই অতর্কিত হামলা হয়।

এতে ব্রিগেড কমান্ডারসহ ১১ জন নিহত ও অপর ১০ জন আহত হন। কোনো গোষ্ঠী এখনও এ হামলার দায়িত্ব স্বীকার না করলেও ইরাকের নিরাপত্তা বাহিনী এ জন্য আইএস জঙ্গিদের দায়ী করেছেন।

ইরাকে আইএস জঙ্গিরা পরাজিত হলেও তাদের কেউ কেউ এখনও দেশটিতে ঘাপটি মেরে পড়ে আছে এবং সুযোগ পেলে বিক্ষিপ্তভাবে নিরাপত্তা বাহিনীর ওপর হামলাসহ নানা ধরনের নাশকতামূলক তৎপরতায় জড়িয়ে পড়ছে।

ইরাকের রাজধানী বাগদাদে আইএসের জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩২ জন নিরীহ পথচারী নিহত হওয়ার দুদিন পর হাশদ আশ-শাবির সদস্যদের হত্যা করল এ জঙ্গিগোষ্ঠী।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More