রাত ৩:২৬ সোমবার ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

হোম বিদেশ ভারতে খনি বিস্ফোরণ : নিহত অন্তত ৮

ভারতে খনি বিস্ফোরণ : নিহত অন্তত ৮

লিখেছেন sayeed
Spread the love

ভারতের কর্ণাটক রাজ্যে এক খনিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত আটজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে ওই খনিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের মাত্রা এতটাই শক্তিশালী ছিল যে কয়েক কিলোমিটার দূরেও অনুভূত হয়েছে এর প্রভাব।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিবমোগ্গা শহরের সাত কিলোমিটার দূরে হনসোডুর কাছাকাছি এই খনিতে ডিনামাইট বোঝাই ট্রাক থেকে বিস্ফোরণ ঘটলে এই হতাহতের ঘটনা ঘটে। ডিনামাইটের ট্রাকটি খনির পাশেই রাখা ছিল এবং শ্রমিকরা ওই সময় বিশ্রামে ছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বিস্ফোরণের ধাক্কায় ১৫ থেকে ২০ কিলোমিটার পর্যন্ত এলাকায় এই কম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকার রাস্তায় বড় ফাটল দেখা দিয়েছে। ভেঙে পড়েছে অসংখ্য বাড়ির জানালার কাচ। এসময় আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন লোকজন।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আবালাগিরি গ্রামের হোনাসুদির কোনো পাথরখনিতে বিস্ফোরণটি হতে পারে। তবে আরও বিস্ফোরক থাকতে পারে আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ ঢুকতে পারেনি। এর বদলে বোম্ব স্কোয়াড ডাকা হয়েছে।

ভারতীয় বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, খনির কাজে ট্রাকে করে বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় প্রবল বিস্ফোরণ ঘটে। এতে ট্রাকটিতে থাকা বেশ কয়েকজন নিহত হয়েছেন। বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল যে নিহতদের কাউকে চিহ্নিত করা যায়নি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে গভীর শোক প্রকাশ করেছেন। দুর্গতদের সহায়তার জন্য কর্ণাটক রাজ্য সরকার কাজ করছে বলে জানান তিনি

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More