রাত ২:৫৯ সোমবার ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা জীবননগরে দোস্ত এইড ও শিকড়’র উদ্যোগে টিউবওয়েল বিতরণ শুরু

জীবননগরে দোস্ত এইড ও শিকড়’র উদ্যোগে টিউবওয়েল বিতরণ শুরু

লিখেছেন sayeed
Spread the love

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় দোস্ত এইডের অর্থায়নে এবং শিকড় সমাজ কল্যাণ সংস্থার বাস্তবায়নে দুস্থ পরিবারের মাঝে বিনামূল্যে এক হাজার টিউবওয়েল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এ টিউবওয়েল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান।

সংশ্লিষ্টরা জানান, দোস্ত এইডের অর্থায়নে ১ হাজার টিউবওয়েল বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করবে শিকড় সমাজ কল্যাণ সংস্থা। উপজেলার হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামের ১২টি দুস্থ অসহায় পরিবারের মাঝে টিউবওয়েল বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হলো।

এ কার্যক্রমের প্রথম দিনে মোঃ সেলিম রেজা, মোঃ কামরুজ্জামান, মোঃ সফিকুল ইসলাম, মোঃ মতিয়ার রহমান, মোঃ সামছুল হক, মোঃ আনছার আলী, মোঃ আতিয়ার রহমান, মোঃ ওলিয়ার রহমান, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ শাহিন রেজা, মোছাঃ জাহানারা খাতুন ও শ্রী সাধনকে টিউবওয়েল প্রদান কর হয়।

এ প্রসঙ্গে শিকড় সমাজকল্যান সংস্থার চেয়ারম্যান সাব্বির আহমেদ মুহিত বলেন, সুখি-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানের যে লক্ষ‍্য নিয়ে কাজ করছে বর্তমান সরকার, সেই লক্ষ‍্য অর্জনের সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। সেই ধারাবাহিকতায় সামাজিক দায়বদ্ধতার তাগিদ থেকে গ্রামীণ অবকাঠামো ও জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে শিকড় সমাজকল‍্যাণ সংস্থা। বর্তমানে চলমান বিনামূল‍্যে টিউবওয়েল বিতরণও এমন একটি কর্মসূচি।

তিনি আরও বলেন, মানুষের মৌলিক অধিকার বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করে এই প্রকল্প গরিব-দুস্থ মানুষকে যেমন পানির প‍্রাপ‍্যতা নিশ্চিত করবে, তেমনি বিভিন্ন পানিবাহিত রোগ থেকে গরিব মানুষেরা মুক্ত থেকে সুখি সমৃদ্ধ বাংলাদেশ নির্মানে অংশ গ্রহণের সুযোগ পাবে।

দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী ছোটন বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই দোস্ত এইড সবসময় সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকে। শিকড় সমাজকল্যান সংস্থাকে সঙ্গে নিয়ে গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে আমাদের এ ধরণের কর্মসূচি অব্যাহত থাকবে।

শিকড় সমাজ কল্যাণ সংস্থার সহ-সাধারন সম্পাদক সাংবাদিক মিঠুন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এস.এম মুনিম লিংকন, জীবননগর ডিগ্রী কলেজের সাবেক উপাধ্যক্ষ নজরুল ইসলামসহ সংগঠনটির সদস্যরা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More