রাত ২:৪০ সোমবার ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

হোম খেলা জায়গা হারাচ্ছেন সাকিব!

জায়গা হারাচ্ছেন সাকিব!

লিখেছেন sayeed
Spread the love

জাতীয় দলে নিজের ব্যাটিং পজিশন হারাচ্ছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এখন থেকে তিন নম্বরে নয়, চার নম্বরে সাকিবকে রাখার পরিকল্পনা করছেন দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। মূলত অভিজ্ঞ ক্রিকেটারদের মিডল অর্ডারে রাখতেই এমন সিদ্ধান্ত নিচ্ছেন এই প্রোটিয়া কোচ।

আসন্ন উইন্ডিজ সফরেই চার নম্বরে ব্যাট করতে নামবেন সাকিব। তাঁর জায়গায় তিন নম্বরে খেলবেন নাজমুল হোসেন শান্ত। আসন্ন বিশ্বকাপকে মাথায় রেখেই এমন পরিকল্পনার কথা জানিয়েছেন ডোমিঙ্গো। তবে আপাতত পরীক্ষা-নিরীক্ষা চলবে।

ডোমিঙ্গো বলেন, সাকিব ফিরেছে এটা আনন্দের। বিশ্বকাপে তিনে সে দুর্দান্ত খেলেছে। তবে এই মুহূর্তে আমি অভিজ্ঞদের চার, পাঁচ ও ছয় নম্বরে দেখছি। সেখানে সাকিব, মুশফিক ও রিয়াদকে চিন্তা করা হচ্ছে। আমাদের মিডল অর্ডারে ভালো অভিজ্ঞতা আসবে।

তিনি বলেন, সাকিব দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলছে না। তাই চার নম্বরে খেললে, তাঁর জন্য ভালো। তবে এই ব্যাটিং লাইনআপই চূড়ান্ত না। ব্যাটিং লাইনআপ চূড়ান্ত করার আগে আমরা পরীক্ষা-নিরীক্ষা করব। শান্ত বেশ ভালো ছন্দে রয়েছে। সবশেষ সিরিজে তিনে খেলেছে। আমাদেরকে কিছু তরুণ ব্যাটসম্যান গড়তে হবে।

উল্লেখ্য, সাকিব এখন পর্যন্ত ২৩ ওয়ানডেতে তিনে ব্যাটিং করে ২ সেঞ্চুরি ও ১১ হাফ-সেঞ্চুরিতে করেছেন ১১৭৭ রান। গড় প্রায় ৫৯ ও স্ট্রাইকরেট প্রায় ৮৯। এছাড়া সবশেষ বিশ্বকাপে রীতিমতো নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব। আট ম্যাচ খেলে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান রান করেছেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More