দুপুর ২:৩৯ রবিবার ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

হোম দেশ মহেশপুরে ৬৪ ভূমিহীন পরিবারকে খাস জমি প্রদান

মহেশপুরে ৬৪ ভূমিহীন পরিবারকে খাস জমি প্রদান

লিখেছেন kajol khan
land_durantobd
Spread the love

 

আব্দুর রহিম: ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহের মহেশপুর উপজেলার ৫টি ইউনিয়নের ৬৪ ভূমিহীন পরিবারকে খাস জমি রেজিস্ট্রি করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) সকালে ৬৪ পরিবারের অভিভাবকদের ডেকে উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে তাদের নামে দলিল করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাশ্বতী শীল জানান, এর আগে এই ভূমিহীন পরিবার গুলো রাস্তার ধারে ও বিভিন্ন ব্যাক্তি মালিকানা জমিতে বসবাস করতো। তাদের কোন সহায় সম্পত্তি নেই মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকার তাদের কে সরকারী খাস জমি দলিল করে দিয়ে একটি করে ঘর করে দিচ্ছে যাতে তারা মাথা গোজার ঠাই পাই। তারই অংশ হিসাবে উপজেলার ফতেপুর, আজমপুর, পান্তাপাড়া, শ্যামকুড় ও মান্দারবাড়ীয়া ইউনিয়নের ৬৪ পরিবারের নামে সরকারী খাস জমি রেজিস্ট্রি করে দেওয়া হলো। এখন তাদের জমিতে একটি পরিবার থাকার জন্য ঘর তৈরি করা হবে।

খাস জমি পাওয়া আজমপুর ইউনিয়নের আদমপুর গ্রামের শেফালি বেগম জানান, আমার ২ মেয়ে ও স্বামী নিয়ে অন্যের জমিতে বসবাস করতাম আজ আমাদের একটুকরা জমি দেওয়া হলো এবং তাতে একটি ঘর তৈরি করে দেওয়া হবে এতে আমি খুব খুশি আর কারো কাছে যেয়ে বলতে হবে না আপনার জমিতে একটু থাকতে দেবেন।

জমি রেজিস্ট্রির সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাশ্বতী শীল, সহকারী কমিশনার ভূমি কাজী আনিসুল ইসলাম, সাবরেজিষ্ট্রার সঞ্জয় কুমার আচার্য ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেরুন নেছা প্রমুখ।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More