সকাল ১০:৫৩ মঙ্গলবার ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

হোম দেশ মহামারীকালেও নতুন প্রত্যাশায় স্বাগত ২০২১

মহামারীকালেও নতুন প্রত্যাশায় স্বাগত ২০২১

লিখেছেন sayeed
Spread the love

স্বইচ্ছায় নতুন বছর ২০২১ স্বমহিমায় তার জায়গা করে নিয়েছে। যেমটি গত বছর নিয়েছিল ২০২০ সাল। অফুরান হাসি-কান্না, আনন্দ-বেদনায় ২০২০ কেটে গিয়ে এলো প্রত্যাশার বছর ২০২১।ঘড়ির কাঁটা যখন রাত ১২ টা তখন রাজধানীসহ সারাদেশে নানা আয়োজনে নতুন বছরকে বরণ করল বাংলাদেশিরা।

পুরনোর তালিকায় পড়ে রইল ২০২০ সালের বর্ষপঞ্জিটি। ২০২০ সালের চলে যাওয়ার মধ্য দিয়ে অসীমের পানে মহাকালের যে যাত্রা, সেখানে সূচিত হলো আরেকটি মাইলফলক। এই যে মহাকালের যাত্রা, সেখানে একেকটি বছর আসে নতুন উদ্দীপনা ও প্রেরণা নিয়ে।

আমরা মুছে ফেলি গত হয়ে যাওয়া বছরের গ্লানি। উৎসাহ খুঁজে পাই সুখকর ঘটনাগুলো থেকে। তারপর এগিয়ে যাই অগ্রগতির দিকে। সে উপলক্ষেই করোনা মহামারির মধ্যেও জমকালো আতশবাজি আর আলোকসজ্জায় দেশে দেশে বরণ করে নেয়া হয়েছে খ্রিস্টীয় নতুন বছর ২০২১।

দেশে নানা সংকট, সংঘাতের মধ্যেও বেঁচে থাকার নতুন স্বপ্ন, লড়াই করার নতুন উদ্দীপনা আর সংকট পেরোনোর নতুন প্রত্যাশা নিয়ে মানুষ বরণ করেছে নতুন বছরকে। নতুন এই বছর সবার কাছে অফুরান প্রত্যাশা নিয়ে এসেছে। ২০২১ সাল মানুষের জীবনে বয়ে আনুক সুখ ও সমৃদ্ধি- এই প্রত্যাশা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More