সকাল ৯:৪১ মঙ্গলবার ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

হোম বিনোদন ‘বাবু খাইছো’ গান নিয়ে হিরো আলমের বিরুদ্ধে মামলা

‘বাবু খাইছো’ গান নিয়ে হিরো আলমের বিরুদ্ধে মামলা

লিখেছেন sayeed
Spread the love

সম্প্রতি ‘বাবু খাইছো’ নামের একটি গানচিত্র প্রকাশের মাধ্যমে তুমুল আলোচনায় আসেন সোলস ব্যান্ডের অন্যতম সদস্য ও সংগীত পরিচালক মীর মাসুম। মীরের সুরে এটি লিখেছেন ও গেয়েছেন তারই ছোট ভাই ডিজে মারুফ।

এটি ৫ সেপ্টেম্বর ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশ হয়। এরপর ইউটিউব, ফেসবুক হয়ে তুমুল জনপ্রিয় ও ভাইরাল হয় গানটি। গানটির মাধ্যমে সাম্প্রতিক প্রেমিক-প্রেমিকাদের কিছু অসঙ্গতি বা কালচার মজার ছলে তুলে আনেন মীর ব্রাদার্স।

এদিকে মীর ব্রাদার্স প্রজেক্টের আলোচিত এই গানটির সূত্র ধরে সম্প্রতি হিরো আলমও একটি গান করার চেষ্টা করেন। মীর ব্রাদার্সের অভিযোগ, গানটির নাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছে হিরো আলম। শুধু তা-ই নয়, এই গানটি তৈরির মাধ্যমে মূল গান, শিল্পী ও শিল্পের মানহানি হয়েছে।

এই অভিযোগ তুলে রবিবার (৬ ডিসেম্বর) ডিজিটাল সুরক্ষা আইনের ২২-২৩-২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বাদী মীর মাসুমের পক্ষে মামলাটি দায়ের করেন আইনজীবী দিদার-উস-সালাম। মামলাটি এখন তদন্তের জন্য আদালত সিআইডি’তে পাঠিয়েছেন।

এ প্রসঙ্গে মীর মাসুম বলেন, আমি আমার সৃষ্টিকে চোখের সামনে চুরি ও বিকৃত হতে দেখলাম। তা-ই নয়, বিকৃত করে সেটা দিয়ে অর্থ উপার্জনও করছে বগুড়ার জোকার আলম। আমার গান প্রকাশের দুই মাসের মাথায় প্রকাশ্য দিবালোকে এই কাজগুলো হচ্ছে। এটাকে চুরি বলাও ঠিক হবে না, ডাকাতি বলতে হবে।

তিনি বলেন, আমি মনে করি, আমার সঙ্গে যে ঘটনাটি হয়েছে সেটি যেকোনও শিল্পীর জন্য অপমানের। আমি তারই বিচার চাই আইন ও রাষ্ট্রের কাছে। আশা করছি সুবিচার পাবো। এবং অন্যের সৃষ্টি নিয়ে এভাবে আর কেউ মজা করবে না।

এদিকে মামলাটি প্রসঙ্গে এখনও পর্যন্ত হিরো আলমের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More