রাত ১০:৩৭ সোমবার ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ ৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

হোম খেলা নিউজিল্যান্ডে গিয়ে বিপদে পাকিস্তান!

নিউজিল্যান্ডে গিয়ে বিপদে পাকিস্তান!

লিখেছেন sayeed
Spread the love

দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান। নিউজিল্যান্ডে উড়ে গিয়ে আরেক বিপদে পড়েছে পাকিস্তান। করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন সফরকারী দলের ৬ সদস্য। এদের মধ্যে চার জনের সংক্রমণের ঘটনা একেবারে নতুন। আর এর মধ্যেই কয়েকজন ক্রিকেটার সেখানে কোয়ারেনটাইনের নিয়ম ভেঙেছে।

কোয়ারেনটাইন নিয়ম ভাঙায় পাকিস্তান দলকে হুঁশিয়ারি দিয়েছে নিউজিল্যিন্ড সরকার। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান। সম্প্রতি একটি হোয়াটস অ্যাপ বার্তায় দলের খেলোয়াড়দের সতর্ক করেছেন ওয়াসিম খান।

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে আর একবার নিয়ম ভাঙলে পাকিস্তান দলকে বাড়ি ফেরত পাঠিয়ে দেবে নিউজিল্যান্ড সরকার।

ওয়াসিম খান বলেন, তারা আমাকে জানিয়েছে যে আমাদের তিন-চারজন খেলোয়াড় এর মধ্যেই কোয়ারেনটাইন নিয়ম ভেঙেছে। আর এরপর যদি একবারও কেউ নিয়ম ভাঙে তাহলে আমাদের বাড়িতে পাঠিয়ে দেবে।’এটা পাকিস্তানের জন্য লজ্জাজনক ব্যাপার।

নিউজিল্যান্ড সরকারের বিশেষ অনুমতি সাপেক্ষে একটি চার্টাট বিমানের ফ্লাইটে করে নিউজিল্যান্ডে পৌঁছেই অকল্যান্ডের একটি হোটেলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেনটাইন করতে হচ্ছে তাঁদের। আর সেখানেই কয়েকজন খেলোয়াড় নিয়ম ভেঙেছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এ সংক্রান্ত ব্যাপারে এক বিবৃতিতে জানিয়েছে, নিউজিল্যান্ডে ক্রিকেট ফেরানোটা আমাদের জন্য বড় একটি চ্যালেঞ্জ ছিল কিন্তু তাঁর জন্য আমরা চেষ্টা করেছি। তাই আমরা সকল দলকে কোয়ারেনটাইনের নিয়ম মানার জন্য অনুরোধ করছি।’

সেই প্রেক্ষিতে ওয়াসিম খান অডিও বার্তায় আরও বলেন, ‘নিউজিল্যান্ডের কোয়ারেনটাইন নিয়ে জিরো টলারেন্স নীতি রয়েছে। তারা আমাকে জানিয়েছে যে এই ১৪ দিনের ভেতর যদি একজনও নিয়ম ভাঙে তাহলে আমাদের সোজা বাড়িতে পাঠিয়ে দেবে। আর এটা এখন আমাদের দেশের সম্মানের প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।’

এর আগে ছয়জন খেলোয়াড় নিউজিল্যান্ডে পৌঁছানোর পর কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন। এ কারণে তাঁদের আলাদা আইসোলেশনেও রাখা হয়। কিন্তু পিসিবি দাবি করেছিল যে লাহোর থেকে ভ্রমণের আগে করা পরীক্ষায় কোনো খেলোয়াড়ের পরীক্ষায় পজিটিভ আসেনি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More