রাত ৯:৩২ বুধবার ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

হোম ফিচার সু চির দলের এমপিকে গুলি করে হত্যা

সু চির দলের এমপিকে গুলি করে হত্যা

লিখেছেন sayeed
Spread the love

মিয়ানমারের উত্তরপ্রান্তে অবস্থিত শান প্রদেশের কিউকম শহরেঅং সান সু চির দল ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি’র (এনএলডি) সদ্য নির্বাচিত এক সংসদ সদস্যকে (এমপি) বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করা হয়েছে।

শনিবার ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনার জের ধরে দেশটিতে চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে। এ ঘটনায় পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। এখনও পর্যন্ত এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় সূত্র জানিয়েছে, বাড়ির সাথে থাকা নিজের দোকানে বসেছিলেন সাংসদ হিতকে ঝাও। সে সময় আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত এক ব্যক্তি। এরপর এলোপাতাড়ি গুলি চালাতে থাকে ওই দুষ্কৃতী। গুলিতে আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও।

পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার পরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পরে পুরো এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় কারফিউ শুরু হয়েছে।

মিয়ানমারের শাসকদলের পক্ষ থেকে এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে হত্যাকাণ্ড বলে উল্লেখ করা হয়েছে। অবিলম্বে অপরাধীকে গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More