রাত ১:৪৩ সোমবার ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম দেশ জমকালো আয়োজনে ময়ূরপঙ্খী অ‍্যাওয়ার্ড বিতরণ

জমকালো আয়োজনে ময়ূরপঙ্খী অ‍্যাওয়ার্ড বিতরণ

লিখেছেন kajol khan
moyorponkhi_durantobd
Spread the love

 

ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা (গভঃ রেজিঃ নং-০৯৫৮৭) একটি আন্তর্জাতিক সামাজিক সংস্থা । নিয়মিতভাবে সমাজের অবহেলিত, দুঃস্থ ও সুবিধাবঞ্ছিত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে ময়ূরপঙ্খী ।

ময়ূরপঙ্খী সংস্থা এর উদ্যোগে আয়োজিত এবং ময়ূরপঙ্খীর ইন্টারন্যাশনাল এর ইভেন্ট ব্যবস্থাপনায় মিরপুর ৬ নং সেকশনে অবস্থিত অর্কিড কমিউনিটি সেন্টারে যৌন হয়রানি, সামাজিক অবক্ষয় রোধে সমাজকর্মী ভূমিকা ও স্বনির্ভরতা বিষয়ক জাতীয় সমাজকর্মী সম্মেলন এবং “ময়ূরপঙ্খী সমাজকল্যাণ অ্যাওয়ার্ড-২০২০” প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং মাননীয় সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার, গেষ্ট অফ অনার হিসেবে মাননীয় সংসদ সদস্য এ্যাড. আদিবা আনজুম মিতা, বিশেষ অতিথি হিসেবে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা আবু সায়েম শাহীন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রচার সম্পাদক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা ইঞ্জি. মোঃ সাকীল খান, সেলিব্রেটি অতিথি জনপ্রিয় অভিনেত্রী ও মডেল এবং ময়ূরপঙ্খীর শুভেচ্ছাদূত লারা লোটাস, আমন্ত্রিত অতিথি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের শিক্ষক ও ময়ূরপঙ্খীর উপদেষ্টা আবুল হাছান, অনলাইন কমিউনিকেশন সোসাইটির চেয়ারম্যান এবিএম সিরাজুল হক সাজিদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন। সার্বিক সহযোগিতায় ছিলেন-সাথী খান, মোঃ হৃদয় রহমান, নাভিদ চৌধুরী, মোঃ রাকিব মোল্লা, জুনায়েদ সিদ্দিকী, হারিছ সোহেল, মোঃ রাকিব হাসান ।

সমাজসেবা ও করোনাকালীন মানবিক কাজের স্বীকৃতস্বরূপ এই বছর ময়ূরপঙ্খী সমাজকল্যাণ অ্যাওয়ার্ড-২০২০ এ ভূষিত হয়েছেন- মোঃ জামাল উদ্দিন সিকদার, রওশন আক্তার চৌধূরী, মোঃ রবিউল ইসলাম রবি, শিল্পী আক্তার, মোহাম্মদ মহসিন, মোঃ তোফাজ্জেল হোসেন তোতা খান, মোঃ ইমতিয়াজ কামরান তালুকদার, মোঃ আরিফুর রহমান, বৈরাগী সুজন, মাহামুদুর রহমান, আলমগীর হোসেন, সালাউদ্দিন স্বপন, কর্ণেল ডাঃ ইশরাত রফিক ঈশিতা, মোঃ সাইদুর রহমান শাওন, নাসির হোসেন, মুশফিকুর রহমান, মোঃ নুরুল হুদা সায়েম, আবদুল কাদের, মোঃ মামুনুর রেজা ।

ডেলিগেট হিসেবে উপস্থিত ছিলেন- নাঈমা তালুকদার বন্যা, শাহরিয়ার আজাদ সানি, মো: আলী হুসাইন, মোঃ তমাল উদ্দিন, মাহমুদ জামান তাজিম, মোঃ জাকির হোসেন, বিজয় চৌধুরী, নূরনবী ইসলাম সুমন ।

চমক হিসেবে ছিল ম্যাজিক শো ও সংগীত পরিবেশনা। আগত অতিথিবৃন্দ সবাই ময়ূরপঙ্খীর মানবিক ও সামাজিক কাজের ভূয়সী প্রশংসা করেন ।

উল্লেখ্য, “ময়ূরপঙ্খী” সংস্থা মহামারী করোনা পরিস্থিতিতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে । করোনা প্রাদুর্ভাবকালিন সময়ে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, ভলান্টিয়ারদের সমন্বয়, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সচেতনতামূলক লিফলেট প্রদান, খাদ্য ও ইফতারসামগ্রী প্রদান, স্বনির্ভরতা ও কর্মসংস্থানের জন্য সেলাই মেশিনসহ নানামুখী কর্মসূচি চলমান রয়েছে ময়ূরপঙ্খী সংস্থাটির। পাশাপাশি বন্যা দুর্গতদের খাদ্যসামগ্রী, আর্থিক সহযোগিতা, সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More