রাত ১০:৩৫ শুক্রবার ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৯শে রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম দেশ ঢাকায় যেদিন যেখানে ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না

ঢাকায় যেদিন যেখানে ৮ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না

লিখেছেন sayeed
Spread the love

বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) মাসব্যাপী বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের কাজ শুরু করেছে। আর এ কাজের জন্য চলতি মাসে রাজধানীর একাংশের প্রতিটি উপকেন্দ্রের আওতাভুক্ত এলাকা পালাক্রমে দৈনিক আট ঘণ্টা করে বিদ্যুৎহীন থাকবে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ডেসকো তাদের ১৫ দিনের সূচিতে ৩২টি সাব-স্টেশন মেরামতের কাজ শেষ করবে। এর আগে গত ২ নভেম্বর বিজ্ঞাপন দিয়ে বিদ্যুৎ বন্ধের ঘোষণা দেয় ডেসকো। বৃহস্পতিবার (৫ নভেম্বর) থেকে সংস্থাটি কাজ শুরু করেছে।

ডেসকোর বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ দিনের সূচিতে ৩২টি সাব-স্টেশন মেরামতের কাজ শেষ করবে ডেসকো। প্রথম দিন ৫ নভেম্বর মিরপুরে স্টেডিয়াম সুইচিং উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণ শুরু হয়েছে। ফলে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লী কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

এ প্রসঙ্গে ডেসকোর পরিচালন বিভাগের নির্বাহী পরিচালক নূর মোহাম্মদ বলেন, সাব-স্টেশনগুলো মাঝে মাঝে মেরামত করতে হয়। সেই কাজই শুরু করা হয়েছে। যে এলাকায় সাব-স্টেশন মেরামতে হাত দেয়া হবে, এর আওতাভুক্ত গ্রাহকরা সেদিন ৮ ঘণ্টার জন্য বিদ্যুৎ পাবেন না।

৮ নভেম্বর
কাকলী এসএস উপকেন্দ্রের মেরামতের জন্য গুলশানের কয়েকটি সড়ক, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়কে বিদ্যুৎ বন্ধ থাকবে।

৯ নভেম্বর
এদিন দক্ষিণখান এসএস উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মুণ্ড, পুলারটেক, জামতলা, গাজীপাড়া, ময়নারটেক, চানপাড়া, উত্তরখান উত্তরপাড়া, উজামপুর, মাউসাইড, চাপানেরটেক, জিয়াবাগ, মোল্লাপাড়া, শ্যামলবাগ, আদর্শপাড়া, রাজ্জাকটাওয়ার ও সংলগ্ন এলাকা, ফজিরবাতান, তালতলা উত্তরখান, মিয়াপাড়া, পুরানপাড়া, কুড়িপাড়ারটেক, বড়বাগ, ফায়দাবাদ, তেরমুখ, হিন্দুপাড়া, স্নানঘাট, গুদারাঘাট, চাপানেরটেক, দক্ষিণখান বাজার ও সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১১ নভেম্বর
উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস’র সংস্কার করা হবে ১১ নভেম্বর। সেদিন উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড ও সোনারগাঁ জনপথ এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১২ নভেম্বর
মিরপুর এসএস২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং সাবস্টেশন মেরামত করা হবে। সেদিন মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতুভবন থেকে কাকলী বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে ব্লকের কয়েকটি রোড, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোডে বিদ্যুৎ থাকবে না।

১৫ নভেম্বর
আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ এসএস, দক্ষিণ খান উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩, ২৪, ২৭, ২১, ৩০, ২৮ নম্বর সড়ক এবং কয়েকটি রোডে সেদিন বিদ্যুৎ থাকবে না।

এছাড়া পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকির মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারসহ সংলগ্ন এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৬ নভেম্বর
সেদিন টঙ্গীতে বিসিক উপকেন্দ্র মেরামত হবে। তাই বিসিক পানির ট্যাংকির পূর্ব পাশসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

১৮ নভেম্বর
এদিন এডিএ এসএস মেরামত করা হবে। সেদিন কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশে বিদ্যুৎ থাকবে না।

১৯ নভেম্বর
সেদিন বসুন্ধরা এসএস, মিরপুর এসএস-২ মেরামত করা হবে। তাই বসুন্ধরা আবাসিক এলাকার অধিকাংশ এলাকা, আইইবি, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, গ্রামীণফোণ, যমুনা ও যুগান্তর অফিসে বিদ্যুৎ থাকবে না। এছাড়া মিরপুর স্বাধীন সুপার মার্কেট, শাহআলী বাগ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনসহ আশপাশে, মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, ডেল্টা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকায় বিদ্যুৎ থাকবে না সেদিন।

২২ নভেম্বর
হেলথ সায়েন্স এসএস, গুলশান-১ এসএস, দ্বিগুণ এসএস, মিলগেইট সুইচিং উপকেন্দ্রের মেরামত চলবে। সেদিন গুলশান-১ নম্বরের বেশ কয়েকটি সড়কসহ ডিসিসি মার্কেট ও গুলশান এভিনিউতে বিদ্যুৎ থাকবে না। পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, আনসার ক্যাম্প, টোলারবাগ, কল্যাণপুর নতুনবাজার, ঝিলপাড় বস্তি এলাকাতেও বিদ্যুৎ বন্ধ থাকবে।

২৩ নভেম্বর
সেদিন বারিধারা উপকেন্দ্র মেরামত হবে। ফলে শাহজাদপুর, আমেরিকান দূতাবাস, জাপান ও চীন দূতাবাস এবং উত্তর বাড্ডা হাজীপাড়াসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৫ নভেম্বর
জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস এবং উত্তরা গ্রিড উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে সেদিন কুড়িল বিশ্বরোড, হোটেল র্যাডিসন, মানিকদি, বারনটেক, বালুঘাট, লিচুবাগান, শেওড়া বাজার, কামারপাড়া রোড ইজতেমা মাঠ ও উত্তরার ১২, ১৩, ১৪ নম্বর সেক্টর, দিয়াবাড়িসহ আরও কয়েকটি এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৬ নভেম্বর
মিরপুর-৬ নম্বর সেকশন উপকেন্দ্র, এসএস-৩ সুইচিং, নিউ টঙ্গী গ্রিড উপকেন্দ্র মেরামত করা হবে। বিদ্যুৎ থাকবে না ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, সানোফি ফ্যাক্টরি, বড়বাগ ও আশপাশের এলাকায়।

২৯ নভেম্বর
ক্যান্ট পার্ক ও সিভিল এভিয়েশন সুইচিং, ধামালকোট উপকেন্দ্র ও নিকুজ্ঞ উপকেন্দ্র মেরামত করা হবে। সেদিন সেনাপ্রধানের বাসভবন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনানিবাস এলাকা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, হোমিও মেডিকেল কলেজ, ভাসানটেক থানায় বিদ্যুৎ থাকবে না।

৩০ নভেম্বর
উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস মেরামত করা হবে। সেদিন উত্তরায় সেকশন-৪ ও ৬ এর কয়েকটি এলাকায়, আজমপুর থেকে আব্দুল্লাপুর সড়কের দুইপাশে, কাঁঠালদিয়া, গাজীপুরা, বাগাইরটেক এলাকায় বিদ্যুৎ থাকবে না।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More