দুপুর ২:৩৪ শুক্রবার ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৯শে রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম লাইফস্টাইলরান্না ঘরেই বানিয়ে ফেলুন মজাদার ফিশ ফ্রাই

ঘরেই বানিয়ে ফেলুন মজাদার ফিশ ফ্রাই

লিখেছেন sayeed
Spread the love

ফিশ ফ্রাই খেতে দারুণ সুস্বাদু। পোলাও, ফ্রায়েড রাইস, খিচুড়ি কিংবা গরম ভাতের সঙ্গে ফিশ ফ্রাই খেতে পছন্দ করেন না এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। তবে বিকেলে চায়ের সঙ্গে মচমচে ফিশ ফ্রাই পরিবেশন করতে পারেন। আসুন জেনে নিই মজাদার ফিশ ফ্রাই রেসিপিটি।

উপকরণ
বড় মাছের ফিলে- ৪টি, লেবুর রস- ২ চা চামচ, গরম মসলা- ১ চিমটি, আদা-রসুন বাটা- চা চামচ, পেঁয়াজ বাটা- ২ চা চামচ, মরিচ বাটা- স্বাদ মতো, ধনেপাতা বাটা- ১ চা চামচ, ময়দা- ২ কাপ, ডিম- ৩টি, ব্রেড ক্রাম্ব বিস্কুটের গুঁড়া- প্রয়োজন মতো, লবণ- স্বাদ মতো ও তেল- প্রয়োজন মতো

প্রস্তুত প্রণালি
প্রথমে মাছের পিসগুলো ধুয়ে লবণ ও লেবুর রস মাখিয়ে আনুমানিক ২০ মিনিট রেখে দিন। তারপর পেঁয়াজ বাটা, আদা-রসুন বাটা, কাঁচা মরিচ ও ধনেপাতা বাটা, গরম মসলা ও ২ চা চামচ ময়দা ভালোভাবে মিশিয়ে নিন। মাছের পিসগুলো মসলায় ম্যারিনেট করে দুই ঘণ্টা রেখে দিন।

একটি পাত্রে ডিম ফেটিয়ে স্বাদ অনুযায়ী লবণ মিশিয়ে নিন। অন্য একটি পাত্রে ব্রেড ক্রাম্ব বা বিস্কুটের গুঁড়া নিন। এক এক করে মাছের পিসগুলো প্রথমে ময়দায় গড়িয়ে তারপর ডিমে ভালোভাবে ডুবিয়ে নিন। এরপর বিস্কুটের গুঁড়া মাখিয়ে চেপে চেপে ফিশ ফ্রাইয়ের আকারে গড়ে নিন। ডুবো তেলে মচমচে করে ভাজুন। ব্যাস হয়ে গেলো মজাদার ফিশ ফ্রাই।

যদি ফিশ ফ্রাই পোলাও, ফ্রায়েড রাইস, খিচুড়ি কিংবা গরম ভাতের সঙ্গে খেতে চান তাহলে করুন গরম গরম পরিবেশন। আর বিকেলে চায়ের সঙ্গে খেতে চাইলে সঙ্গে সালাদ ও কাসুন্দি নিয়ে নিন। জময়ে তুলুন বিকেলের চায়ের আড্ডা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More