বিকাল ৫:০৯ বৃহস্পতিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম দেশ জাতির পিতার প্রতিকৃতি ও ৪ নেতার সমাধিতে আ.লীগের শ্রদ্ধা নিবেদন

জাতির পিতার প্রতিকৃতি ও ৪ নেতার সমাধিতে আ.লীগের শ্রদ্ধা নিবেদন

লিখেছেন sayeed
Spread the love

জেল হত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমান প্রতিকৃতি ও কারাগারে নির্মমভাবে নিহত জাতীয় নেতাদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবস উপলক্ষে সকালে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণ ও বনানী করবস্থানে অংশ নিয়ে এই শ্রদ্ধা নিবেদন কর্মসূচি পালন করে দলটি।

ধানমন্ডিতে প্রথমে আওয়ামী লীগ লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, আবদুল মতিন খসরু, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, শাহাবুদ্দিন ফরাজীসহ অনেকে।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদনের পর একে একে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর দক্ষিণসহ সহযোগী ও ভ্রাতৃপতিমসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদনে অংশ নেয়।

পনের আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে (৩ নভেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা স্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী এম. মুনসুর আলী, খাদ্য ও ত্রাণ মন্ত্রী এ এইচ. এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ আওয়ামী লীগ সমগ্র বাঙালি জাতির সাথে সশ্রদ্ধচিত্তে যথাযথ মর্যাদা ও বেদনার সাথে শোকাবহ এ দিবসটিকে স্মরণ ও পালন করবে এবং এ লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More