বিকাল ৪:০৬ বৃহস্পতিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম অন্যান্যধর্ম ‘আল্লাহর রাসূল’র ব্যঙ্গচিত্র প্রদর্শন; ধর্মীয় নেতারা কনসার্নড দেখে ভালো লেগেছে’

‘আল্লাহর রাসূল’র ব্যঙ্গচিত্র প্রদর্শন; ধর্মীয় নেতারা কনসার্নড দেখে ভালো লেগেছে’

লিখেছেন sayeed
Spread the love

ফ্রান্সে মহানবী (স)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং ইসলাম ধর্ম নিয়ে ফরাসি প্রেসিডেন্টের বিরূপ মন্তেব্যের জেরে ক্ষোভ বাড়ছে বিশ্ব মুসলিমদের মধ্যে। তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁর কঠোর সমালোচনা করেন।

এরপর থেকে বিভিন্ন মুসলিম দেশগুলোর রাষ্ট্রপ্রধানগণ ও সর্বোচ্চ ধর্মীয় নেতারা ফরাসি প্রেসিডেন্টে ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেন। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মিজানুর রহমান আজহারি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিজানুর রহমান আজহারি লিখেছেন- আল্লাহর রাসূল (ﷺ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিষয়টি নিয়ে মুসলিম দেশগুলোর রাষ্ট্রপ্রধানগণ ও সর্বোচ্চ ধর্মীয় নেতারা কনসার্নড দেখে খুব ভালো লেগেছে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে, আল্লাহর রাসূল (ﷺ) এর মর্যাদা সংরক্ষণে, আন্তর্জাতিক সনদ প্রণয়ন করার জন্য সকল মুসলিম রাষ্ট্রপ্রধানদের বিশেষ বিল উত্থাপণ করা প্রয়োজন।

এ মূহুর্তে রাষ্ট্রীয়ভাবে প্রতিরোধ ও প্রতিবাদটা জরুরী। ও.আই.সি. অন্তর্ভুক্ত ৫৭টি রাষ্ট্রের প্রতিটি মুসলিম সরকারের উচিত— দ্রুত তাদের দেশের ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে কড়াভাবে সতর্ক করা এবং প্রতিবাদ জানানো।

উল্লেখ্য, গত শুক্রবার ফ্রান্সের কয়েকটি সরকারি ভবনে মহানবী হযরত মুহাম্মদ (স)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়। আর চলতি মাসের শুরুর দিকে ফরাসি প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ ইসলামকে সংকটাপন্ন ধর্ম বলে বর্ণনা করেছিলেন। দেশটির এমন আচরণে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে মুসলিমদের মধ্যে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More