রাত ৮:৪৯ বুধবার ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম খেলা ফ্রান্স প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্যে জাতীয় দল ‘ছাড়ছেন’ পগবা

ফ্রান্স প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্যে জাতীয় দল ‘ছাড়ছেন’ পগবা

লিখেছেন adib jamal
Spread the love

ম্যানচেস্টার ইউনাইটেড ও ফ্রান্সের ডিফেন্সিভ মিডফিল্ডার পল পগবা ফ্রান্সে ন্যাশনাল টিমে খেলতে অস্বীকৃতি জানিয়েছেন।

সোমবার (২৬ অক্টোবর) মহানবী হযরত মোহাম্মদ (স.) কে ব্যাঙ্গ করে ছবি প্রকাশ করা, প্রদর্শন ও ফ্রান্স প্রেসিডেন্ট ম্যাকরন ইসলাম ধর্মকে উগ্রবাদী ধর্ম বলে আখ্যা দেওয়ার পর পগবা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন বা পগবাও কিছু জানাননি। তবে ‘দি সান’ জানিয়েছে অ্যারাবিক ক্রীড়া ওয়েবসাইটে পগবা তার প্রকাশ্যে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে।

অ্যারাবিক স্পোর্টস ওয়েবসাইট ১৯৫ স্পোর্টস ডট কম বলছে, শিক্ষকের ইসলাম বিরোধী কথা ও মন্তব্য, ফ্যান্স প্রেসিডেন্টের ইসলাম বিরোধী বক্তব্য পগবাকে ফ্যান্স খেলোয়াড় থেকে সরে আসতে উদ্ভুদ্ধ করেছে।

উল্লেখ্য, ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাতি প্রথমে মহানবীকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করলে। পরবর্তীতে এর জন্য নিজ ছাত্রের হাতে প্রাণ হারাতে হয় স্যামুয়েলকে। এরপরই ফ্রান্স প্রধানমন্ত্রী ম্যাকরোন ইসলামকে সন্ত্রাসবাদের ধর্ম বলে আখ্যায়িত করেন। এমনকি ব্যাঙ্গাত্মক কার্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন ডি’হনরে’ ভুষিত করেন।

২০১৩ সালে মাত্র ২০ বছর বয়সে ফরাসি দলে অভিষেক ঘটে পগবার। জাতীয় দলের হয়ে এই তারকা মিডফিল্ডার ৭২ ম্যাচে মাঠে নেমে ১০ গোলও করেছেন। ক্লাব ক্যারিয়ারে প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন পগবা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More