দুপুর ১:১৮ সোমবার ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম দেশ নিম্নচাপের প্রভাবে সারাদিন ঝরবে বৃষ্টি

নিম্নচাপের প্রভাবে সারাদিন ঝরবে বৃষ্টি

লিখেছেন sayeed
Spread the love

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সারাদিন বৃষ্টি ঝরবে। রাজধানীতে কখনও ঝিরিঝিরি, কখনও মাঝারি আবারও কখনও মুষলধারে ঝরেছে বৃষ্টি। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুরু হওয়া বৃষ্টি সকালেও অব্যাহত রয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজধানীসহ সারাদেশে সারাদিন ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

রাতভর বৃষ্টিপাতের কারণে শুক্রবার (২৩ অক্টোবর) সকালে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টের সড়কে জলাবদ্ধতা দেখা গেছে। ছুটির দিন হওয়ায় কর্মস্থলে যাওয়ার তাড়না না থাকলেও ছাতা মাথায় নিয়ে প্রয়োজনীয় কাজ সারতে বের হয়েছেন রাজধানীবাসী।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বলেন, রাত থেকেই থেমে থেমে, কখনও ভারী বৃষ্টি হয়েছে। রাজধানী ঢাকায় সকাল ৬টায় পর্যন্ত ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সারাদিন নিম্নচাপের কারণে উপকূলীয় অঞ্চলসহ রাজধানী ঢাকায় ভারী বৃষ্টি হতে পারে।

তিনি বলেন, বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি বাংলাদেশের কাছাকাছি অবস্থান করছে। আজ যে কোন সময় বাংলাদেশ অতিক্রম করবে। এজন্য প্রচুর বৃষ্টি হচ্ছে এবং আরও হতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে চার নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি সরে গিয়ে ও ঘণীভূত হয়ে প্রথমে নিম্নচাপ এবং পরবর্তীতে গভীর নিম্নচাপে পরিণত হয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকা অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হতে পারে।

ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী খুলনা বরিশাল চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More