দুপুর ১:৩৫ সোমবার ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম খেলা নতুন উদ্যোমে নতুন বছর রাঙাবেন সাকিব!

নতুন উদ্যোমে নতুন বছর রাঙাবেন সাকিব!

লিখেছেন sayeed
Spread the love

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় আইসিসি যে নিষেধাজ্ঞা সাকিবের ওপর আরোপ করেছিল তা উঠতে যাচ্ছে আগামী ২৯ অক্টোবর। সে হিসেবে আর মাত্র এক সপ্তাহ। যে দিনটির জন্য একটি বছর অধীর আগ্রহে অপেক্ষা করেছেন লাল সবুজের ‘সুপার ম্যান’।

সেই নিষেধাজ্ঞা থেকে বেরিয়ে আসা সাকিবকে অনাগত দিনগুলোতে আরো দুর্দান্ত ও অপ্রতিরোধ্য দেখা যাবে বলে আশাবাদ ব্যক্ত করছেন তারই গুরু রাসেল ডমিঙ্গো। আর সেই আনন্দেই নাকি নতুন উদ্যোমে তিনি নতুন বছর রাঙাবেন! বৃহস্পতিবার বিসিবি আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

টাইগারদের হেড কোচ বললেন, সাকিবের আত্মবিশ্বাস ফিরে পেতে হয়তো একটু সময় লাগবে। কিন্তু আমরা জানি সে কী মানের খেলোয়াড়। আশা করি, বাংলাদেশের হয়ে ২০২১ সালটা দুর্দান্ত কাটাবে সে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই তিনি জাদুকরি খেলা উপহার দিবেন।

ওর সঙ্গে কথা হয়েছে। ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে। যদি মনে করেন সে এসেই জাদুকরী খেলা উপহার দেবে (সেটা সম্ভব না), তাকে সময় দিতে হবে। এক বছর সে ক্রিকেট খেলে না। তবে খেলতে উন্মুখ। সে বিশ্বের সেরা অলরাউন্ডার। তবে ফিরতে তার নিজস্ব কিছু উপায় বের করে নিতে হবে।

উল্লেখ্য, গেল ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। ফিরেই লঙ্কা সিরেজে প্রস্তুত করার লক্ষ্যে চলে গেছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। প্রায় ১ মাসেরও বেশি সময় সেখানে চলেছে তার রুদ্ধদ্বার অনুশীলন।

লক্ষ্য ছিল শ্রীলঙ্কা সিরিজ ও লঙ্কা প্রিমিয়ার লিগে খেলা। কিন্তু আখেরে দুটির কোনটিই হলো না।শ্রীলঙ্কা সিরিজে খেলা হল না কারণ, অতিমারির সময়ে লঙ্কান সরকারের বেঁধে দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টানেই নিয়মের সঙ্গে একমত পোষণ করেনি বিসিবি।

আর লঙ্কান প্রিমিয়ার লিগে খেলা হল না কারণ ঘরোয়া ক্রিকেটে তার অংশগ্রহন নিশ্চিত করতে সেখানে খেলতে বিসিবি তাকে অনাপত্তি পত্র (এনওসি) দিবে না। অবশ্য মধ্য নভেম্বরে অনুষ্ঠেয় ৫ দলের টি-টোয়েন্টি লিগে সাকিবকে পাওয়া যাবে বলে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More