দুপুর ১:২৩ সোমবার ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

হোম দেশ লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক

লিখেছেন sayeed
Spread the love

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হককে রাজধানীর আদ-দ্বীন হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বুধবার (২১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার রাত থেকে স্যারের শারীরিক অবস্থা খারাপের দিকে যায়। অক্সিজেনের পরিমাণ কমে গেলে তাঁকে তাৎক্ষণিক তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর থেকে তিনি সেখানে আছেন। পরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার অবস্থা ক্রিটিক্যাল হলেও তিনি সাড়া দিচ্ছেন।

জানা গেছে, দীর্ঘদিন রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতায় ভুগছেন তিনি।গত ১৫ অক্টোবর সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার তিনি কিছুটা সুস্থবোধ করলে সকালের দিকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান। কিন্তু দুপুরের পরপরই ফের তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

এর আগে গত জুনে ডায়াবেটিস কমে যাওয়ায় শারীরিক অবস্থার অবনতি হলে তখনও আদ-দ্বীন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। তখন তিনি পল্টনের বাসায় অবস্থান করেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন।

উল্লেখ্য, ১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেন ব্যারিস্টার রফিক-উল হক। তিনি ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একই বছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা ছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রে ষষ্ঠ প্রধান আইন কর্মকর্তা (অ্যাটর্নি জেনারেল)।

২০১৭ সালে বাম পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে তার চলাফেরা সীমিত হয়ে পড়ে। এ কারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না।খ্যাতিমান মানুষটির বিছানায় শুয়েই দিনের অধিকাংশ সময় কাটে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More