দুপুর ১:৩১ রবিবার ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ ৮ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

হোম বিনোদন এবার গণমাধ্যমের বিরুদ্ধে মামলা শাহরুখ-আমির-সালমানের

এবার গণমাধ্যমের বিরুদ্ধে মামলা শাহরুখ-আমির-সালমানের

লিখেছেন dipok dip
Spread the love

‘কাণ্ডজ্ঞানহীন রিপোর্টিংয়ের’ কারণে ভারতীয় কিছু গণমাধ্যমের বিরুদ্ধে মামলা করেছে বলিউডের নামকরা কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠান। চলতি বছরের জুন মাসে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনার পর এ ধরনের পদক্ষেপ নেওয়া হলো।

পুলিশের ধারণা, সুশান্ত সিং আত্মহত্যা করেছেন। তবে সংবাদমাধ্যমগুলো মাসের পর মাস ধরে এ সম্পর্কিত মামলা নিয়ে নানা ধরনের সংবাদ পরিবেশন করছে।

জানা গেছে, মামলা করা প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শাহরুখ খান, আমির খান এবং সালমান খানের প্রতিষ্ঠান রয়েছে। মামলার অভিযোগে বলা হয়েছে, আসামীদের চালানো নোংরা প্রচারণার কারণে বলিউডের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের জীবিকা মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।

মোট ৩৪ জন প্রযোজক এবং চারটি চলচ্চিত্র বিষয়ক প্রতিষ্ঠান মিলিতভাবে দুটি ভারতীয় টেলিভিশন চ্যানেল এবং চার জন উপস্থাপকের বিরুদ্ধে মামলা করেছে। তবে তারা এখনো অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য করেনি।

মামলায় বলা হয়েছে, বলিউডের সদস্যদের গোপনীয়তায় হস্তক্ষেপ করা হয়েছে। পুরো বলিউডকে অপরাধীদের মতো উপস্থাপন করে এখানকার সদস্যদের সম্মানের অপূরণীয় ক্ষতি করা হয়েছে। বলিউডকে মাদক সংস্কৃতির সাথে এক করে দেখানো হয়েছে এবং সাধারণ মানুষের মনে বলিউডকে অপরাধমূলক কাজের প্রতিশব্দ হিসেবে তুলে ধরা হয়েছে।

চলতি বছরের ১৪ জুন ৩৪ বছর বয়সী রাজপুতের মরদেহ তার মুম্বাইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়। সে সময় পুলিশ বলেছিল, সুশান্ত আত্মহত্যা করেছেন।

কিন্তু পরে তার পরিবার রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণা দেওয়াসহ অন্যান্য অপরাধে জড়িত থাকার অভিযোগ করে। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন রিয়া চক্রবর্তী।

এরপর বলিউডের বিভিন্ন অভিনেতা থেকে শুরু করে দীপিকা পাড়ুকোন পর্যন্ত জিজ্ঞাসাবাদের মুখে পড়ছেন রাজপুতের মৃত্যুর তদন্তের অংশ হিসেবে। তবে কারো বিরুদ্ধেই কোনো অভিযোগ তোলা হয়নি।

সূত্র : বিবিসি বাংলা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More