বিকাল ৫:৫০ রবিবার ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

হোম খেলা আইপিএলের শুরুতেই আম্পায়ারিং নিয়ে বিতর্ক

আইপিএলের শুরুতেই আম্পায়ারিং নিয়ে বিতর্ক

লিখেছেন dipok dip
Spread the love

ক্রিকেটের অন্যতম ফ্যাঞ্জাইজি লিগ আইপিএলের আম্পায়ারিং নিয়ে প্রতিবারই ওঠে নানা প্রশ্ন। আম্পায়ারদের বারংবার ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হয় যে কোনও দলকে।

এর ব্যতিক্রম ঘটেনি এবারের আইপিএলের চলতি আসরেও। দ্বিতীয় ম্যাচেই আম্পায়ারের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হল পাঞ্জাবকে। এদিন দিল্লি বনাম পাঞ্জাবের ম্যাচে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে তো এমনও অভিযোগ করলেন, আম্পায়ারের একটা ভুল সিদ্ধান্ত ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। আম্পায়ার নিতীন মোহনের ভুল সিদ্ধান্তের জন্যই ম্যাচটা পাঞ্জাব হারল বলেও দাবি তুলেছেন কেউ কেউ।

পরে টিভি রিপ্লে-তে দেখা যায়, আম্পায়ারের সিদ্ধান্ত ভুল ছিল। জর্ডনের ব্যাট ভাল মতো ক্রিজ ছুঁয়েছিল।

উল্লেখ্য, ম্যাচ কিন্তু শেষ পর্যন্ত টাই হয়। এর পর সুপার ওভারে ম্যাচ জেতে দিল্লি। তবে আম্পায়ার ওই ভুল না করলে ম্যাচ টাই হত না। পাঞ্জাবের জিতে যাওয়ার কথা।

প্রথমে ব্যাটিং করে ১৫৭ রান তুলেছিল দিল্লি। মার্কাস স্টোয়নিস ২১ বলে ৫৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন। জবাবে ব্যাটিং করতে নেমে মায়াঙ্ক আগরওয়ালের ৬০ বলে ৮৯ রানের ইনিংসের দৌলতে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল পাঞ্জাব। শেষ দশ বলে জেতার জন্য ২১ রান প্রয়োজন ছিল প্রীতি জিন্তার দলের।

কাগিসো রাবাডার ওভারের দ্বিতীয় বলে মায়াঙ্ক বাউন্ডারি মারেন। তৃতীয় ডেলিভারি ইয়র্কার করেন রাবাডা। মায়াঙ্ক কোনওরকমে মিড-অন এর দিকে শট খেলেন। ফিল্ডার কাছেপিঠে না থাকায় দুরান নেওয়ার সুযোগ ছিল। মায়াঙ্ক ও জর্ডন দুরান পূর্ণ করেন। কিন্তু স্কোয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার জানান, জর্ডনের ব্যাট ক্রিজ ছোঁয়নি। ফলে তিনি এক রান বাতিল করে দেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More