বিকাল ৪:৫০ রবিবার ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

হোম দেশ মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারকে প্রাথমিকভাবে ৫ লাখ করে দেওয়ার নির্দেশ

মসজিদে বিস্ফোরণ: ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারকে প্রাথমিকভাবে ৫ লাখ করে দেওয়ার নির্দেশ

লিখেছেন Fahmid Souror
Spread the love

নারায়ণগঞ্জের তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাস কতৃপক্ষকে ক্ষতিগ্রস্ত ও নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে ৫ লক্ষ টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  আগামী ৭ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে হবে।  এছাড়া নিহত ও আহতদের ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণের নির্দেশ কেন দেয়া হবে না, সেটা জানতেও চেয়ে রুল জারি করেছেন আদালত।

গত শুক্রবার রাতে এশার নামাজ শেষে মসজিদের এসি বিস্ফোরণে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি।  দগ্ধদের মধ্যে ২৮ জনেরই মৃত্যু হয়েছে।

গত সোমবার সুপ্রিমকোর্টের আইনজীবী মার-ই-য়াম খন্দকার ক্ষতিগ্রস্তদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা টেয়ে জনস্বার্থে রিট আবেদন করেছিলেন।  আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তৈমুর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর-উস সাদিক।

রিটের শুনানি নিয়ে বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তিতাস গ্যাসকে ক্ষতিগ্রস্তদের প্রতিটি পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ জারি করেন।  নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ৩৭টি পরিবারের কাছে এ টাকা বিতরণ করবেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More