সন্ধ্যা ৬:০৫ রবিবার ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

হোম লাইফস্টাইল এগুলো মানলে অন্তর্বাস ভালো থাকবে দীর্ঘদিন

এগুলো মানলে অন্তর্বাস ভালো থাকবে দীর্ঘদিন

লিখেছেন sabbri sami
Spread the love

নারী পোশাকের অন্যতম অনুষঙ্গ হলো অন্তর্বাস। অনেকেই আছেন ব্র্যান্ডেড অন্তর্বাস কিনতে পছন্দ করেন। আবার অনেকে সাধারণ অন্তর্বাস ব্যবহার করেন। তবে ব্র্যান্ডেড কিংবা সাধারণ অন্তর্বাস অযত্নের ফলে অচিরেই তা সর্বনাশ ডেকে আনে।

সঠিক উপায়ে এটি পরিষ্কার না করলে স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকির কারণ হতে পারে। এজন্য সব সময় পরিষ্কার এবং আরামদায়ক অন্তর্বাস বেছে নিন।

অনেকে আছেন সঠিকভাবে অন্তর্বাস ধোয়ার পদ্ধতি জানেন না। ধোয়ার সঠিক উপায় না জানার কারণে আপনার দামি অন্তর্বাসগুলো নষ্ট হয়ে যায়। একটু এদিক ওদিক হলেই নামীদামী ব্র্যান্ডের অন্তর্বাসের দফারফা অবস্থা হতে পারে। বিশেষ করে লেসযুক্ত বা রেশমের অন্তর্বাস। প্যাড দেয়া অন্তর্বাসের জন্য অবশ্য আলাদা যত্ন নিতে হয়। পাঠক এমন কিছু উপায় জেনে নেয়া যাক, যেগুলো মেনে চললে আপনার দামি অন্তর্বাসকে দীর্ঘদিন পর্যন্ত ভালো রাখতে পারবেন।

অন্তর্বাস অত্যন্ত কমনীয় হয়। তাই এগুলো ওয়াকিং মেশিনে না ধুয়ে হাতে পরিষ্কার করুন। হাতে পরিষ্কার করলে অন্তর্বাসের বুনটে বেশি চাপ পড়ে না ফলে অনেকদিন পর্যন্ত নতুনের মতো থাকে।

কাপড় কাঁচার সাবান অত্যন্ত রুক্ষ ও ক্ষতিকর হয় কমনীয় পোশাকের ক্ষেত্রে। তাই অন্তর্বাস কাঁচার সময় ডিটারজেন্ট এবং কন্ডিশনার ব্যবহার করতে পারেন।

অন্তর্বাসটি যেমন তেমন করে শুকাতে দেবেন না। এমনকি জামাকাপড় শুকনো করার ক্লিপও ব্যবহার করা যাবে না। এতে অন্তর্বাসের আকার বদলে যেতে পারে। তাই সবসময় হ্যাঙ্কারে শুকাতে দিন অন্তর্বাস।

অন্তর্বাস ধোয়ার আগে সবসময় আলাদা ওয়াকিং ব্যাগে রাখুন। ধোয়ার সময় বের করুন। অন্য ময়লা কাপড়ের সঙ্গে এগুলো না রাখাই ভালো।

ধোয়ার আগে সবসময় গাঢ় রং এবং হালকা রঙের অন্তর্বাসকে আলাদা করে ধোবেন। এতে অন্তর্বাসের নিজস্ব রং বজায় থাকবে অনেকদিন। দেখাবে একদম নতুনের মতো।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More