ভোর ৫:৪৯ মঙ্গলবার ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম অন্যান্য চাকরির পরীক্ষা দিতে গর্ভবতীয় স্ত্রীকে নিয়ে পাড়ি ১২০০ কিমি!

চাকরির পরীক্ষা দিতে গর্ভবতীয় স্ত্রীকে নিয়ে পাড়ি ১২০০ কিমি!

লিখেছেন Fahmid Souror
Spread the love

চাকরি এখন সোনার হরিণ। যে কোনো মূল্যে চাই একটা চাকরি।  কর্মসংস্থানের জন্য ত্যাগ স্বীকারে নতুন উদাহরণ তৈরি করলেন ভারতের ঝাড়খন্ড রাজ্যের ধনঞ্জয়-সোনি দম্পত্তি।  গর্ভাবস্থায় মটর সাইকেলে চেপে ১২০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ডিপ্লোমা ইন এডুকেশন (ডিইডি) পরীক্ষা দিয়েছেন ঝাড়খন্ডের উপজাতি বধু সোনি হেমব্রম।  পুরো পথ সাবধানে তাকে বয়ে নিয়ে আসেন স্বামী ধনঞ্জয় কুমার।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো ভারতজুড়ে চলছে লকডাউন।  বাস ট্রেন সবই বন্ধ। এদিকে পরীক্ষার তারিখ পেছানো হয়নি।  একে তো গর্ভবতী তার ওপর লকডাউন, সেই কারণে পরীক্ষা দিতে রাজী ছিলেন না সোনি। তবে স্বামী ধনঞ্জয়ের আশ্বাসের কারণে শেষ পর্যন্ত মত পাল্টান তিনি।

বেশিদূর লেখাপড়া করতে পারেননি ধনঞ্জয়। স্ত্রী সোনির রয়েছে লেখাপড়ায় আগ্রহ।  ট্যাক্সিতে করে মধ্যপ্রদেশ যেতে ত্রিশ হাজার টাকার বেশি লাগবে। সেই কারণে স্ত্রীর একটি স্বর্ণালঙ্কার বন্ধক রেখে মোটর সাইকেলেই যাত্রা শুরু করেন তারা।

২৮ আগস্ট সকালে ঝাড়খন্ডের গোড্ডা জেলা থেকে শুরু হয় তাদের সফর। পুরো চারটি রাজ্য পার হয়ে ৩০ তারিখ সকালে মধ্যপ্রদেশ পৌঁছে যান তারা। পথিমধ্যে বৃষ্টিতে ভিজে জ্বরও চলে আসে ধনঞ্জয়ের তবে শেষ পর্যন্ত স্ত্রী পরীক্ষা দিতে পেরেছেন এটাই তার স্বার্থকতা।

চাকরির পরীক্ষা ভালোই দিয়েছেন সোনি। আশা প্রকাশ করছেন, শেষ পর্যন্ত চাকরির জন্য নির্বাচিত হবেন তিনি।  এই দম্পতির ১২০০ কিমির সংবাদ ভাইরাল হওয়ার পর গোয়ালিওরের কালেক্টর তাদের ৫ হাজার রূপী অর্থ সহায়তা করেছেন সেই সাথে রোববার গর্ভবতী সোনির আল্ট্রাসাউন্ড ও মেডিকেল পরীক্ষারও ব্যবস্থা করেছেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More