বিকাল ৫:০৮ রবিবার ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

হোম দেশ দীর্ঘ বিরতির পর খুলেছে সাজেক

দীর্ঘ বিরতির পর খুলেছে সাজেক

লিখেছেন sayeed
Spread the love

করোনাভাইরাসের সংক্রমণের প্রভাবে দীর্ঘ সাড়ে পাঁচ মাস পর গত ১ সেপ্টেম্বর থেকে খুলেছে দেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রের একটি রাঙ্গামাটির সাজেক ভ্যালি। তবে প্রশাসনের কড়া নির্দেশনা— পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও সংশ্লিষ্ট সবাইকেই মানতে হবে স্বাস্থ্যবিধি।

সাজেক উন্মুক্ত করে দেওয়ার পর থেকেই সাজেক ভ্যালিতে পর্যটকদের আনাগোনা বাড়ছে। চালু হয়েছে স্থানীয় কটেজ-রিজোর্ট, খাবারের দোকান। আঁকাবাঁকা পাহাড়ি পথে ফের নেমেছে চাঁদের গাড়ি। প্রথম কিছুদিন পর্যটক সংখ্যা কিছুটা কম থাকতে পারে। তবে সামনের সময়টাতে পর্যটক বাড়বে।

এ প্রসঙ্গে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু বলেন, কটেজ-রিজোর্ট মালিকদের সঙ্গে বৈঠক করে সাজেক ভ্যালি খুলে দেওয়া হয়েছে দুই দিন হলো। স্বাস্থ্যবিধি মানতে কটেজ-মালিকদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে আমি তাদের বারবার অনুরোধ করেছি। কটেজ মালিক সমিতি স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে নিজেরাও মনিটরিং টিম গঠন করেছেন। যারা স্বাস্থ্যবিধি মানবেন না, তাদের ৫ হাজার টাকা জরিমানার একটি বিধান করেছি। এছাড়া অভিযান পরিচালনা করলেও আইনি ব্যবস্থা নেব।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ বলেন, মাত্র দু’দিন হলো সাজেক খুলেছে। প্রথমদিন হিসেবে মোটামুটি ভালোই পর্যটক এসেছে। আশা করছি, সামনের ছুটির দিনগুলোতে পর্যটক ও স্থানীয়দের জনসমাগম আরও বাড়বে।

সাজেকে অবস্থিত এভারেস্ট রিসোর্টের স্বত্বাধিকারী বলেন, দীর্ঘ বিরতির পর সাজেক খুলেছে— এতে আমরা ব্যবসায়ীরা সবাই খুশি। শ্রমিক-কর্মচারীরাও কাজে ফিরেছেন। মোটামুটি রুমের বুকিং আসছে। পর্যটকদের স্বাস্থ্যবিধি মানাতে আমরা প্রাণান্ত চেষ্টা করছি। নিজেরাও স্বাস্থ্যবিধি মেনে চলছি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More