সকাল ৯:৪৫ শনিবার ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম দেশ এই মুহূর্তে ট্রেনের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

এই মুহূর্তে ট্রেনের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

লিখেছেন sayeed
Spread the love

এই মুহূর্তে যাত্রীবাহী ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে করোনা পরিস্থিতির উন্নতি ও মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হলে ট্রেনের ভাড়া বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। বললেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

সোমবার (৩১ আগস্ট) রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের ৫০টি ব্রডগেজ ও ৭৫টি মিটারগেজ লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তিপত্র সই অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন রেলমন্ত্রী।

তিনি বলেন, কৃষকের পণ্য সারাদেশে পৌঁছে দিতে লাগেজ ভ্যান ক্রয় করছে রেলওয়ে। লাগেজ ভ্যানের মাধ্যমে কম খরচে গ্রাম থেকে ঢাকায় পণ্য নিয়ে আসতে পারবে কৃষক। ফলে কৃষকরা লাভবান হবে। পাশাপাশি রাজধানীবাসীও ফ্রেশ পণ্য পাবে।

উল্লেখ্য, যাত্রী ও পণ্য পরিবহন উভয় ক্ষেত্রে রেলের ভাড়া সংক্রান্ত একটি প্রস্তাব চূড়ান্ত করেছে রেলপথ মন্ত্রণালয়। প্রস্তাবে যাত্রীবাহী ট্রেনের সব রুটেই নন-এসি আসনে গড়ে ২৫ শতাংশ ভাড়া বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। এসি চেয়ার ও বার্থে ভাড়া বাড়বে রুটভেদে ৪৩ থেকে ৮০ শতাংশ পর্যন্ত।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ভাড়া বৃদ্ধি-সংক্রান্ত একটি বৈঠক গত সপ্তাহে রাজধানীর রেলভবনে অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ভাড়া বৃদ্ধির নতুন প্রস্তাব অনুমোদন করা হয়। শিগগিরই এ প্রস্তাবটি অনুমোদনের জন্য যাবে প্রধানমন্ত্রীর কাছে। অনুমোদনের পরই রেলের নতুন ভাড়া কার্যকর হবে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More