সকাল ৬:১৪ বৃহস্পতিবার ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম প্রযুক্তি তরুণদের উপযোগী ল্যাপটপ, চার্জ থাকবে ১৫ ঘণ্টা

তরুণদের উপযোগী ল্যাপটপ, চার্জ থাকবে ১৫ ঘণ্টা

লিখেছেন মামুন শেখ
তরুণদের উপযোগী ল্যাপট, চার্জ থাকবে ১৫ ঘণ্টা-durantobd.com
Spread the love

বাংলাদেশের বাজারে স্লিম, হালকা ওজন এবং শক্তিশালী পারফরমেন্সের দুটি ল্যাপটপ নিয়ে এসেছে বিশ্বখ্যাত ব্র্যান্ড আসুস। ‘ভিভোবুক এস১৪’ এবং ‘ভিভোবুক এস১৫’ ল্যাপটপ দুটি স্টাইল এবং পারফরমেন্সের অনবদ্য এক মিশ্রণ।

আসুসের সর্বাধুনিক ভিভোবুক এস সিরিজটি ডিজাইন করা হয়েছে দেশের তরুণদের কথা মাথায় রেখে। নোটবুকগুলোর আরও আকর্ষণীয় করে তুলেছে এর গায়া গ্রিন, রেজিউলেট রেড, ড্রিমি হোয়াইট এবং ইন্ডি ব্ল্যাক কালার। যা থেকে পছন্দের কালার বেছে নেবার সুযোগ পাবেন ক্রেতারা।

১৪ ইঞ্চির ভিভোবুক এস১৪-তে থাকছে ১৫.৯ মিলিমিটারের কাঠামো, যার ওজন মাত্র ১.৪ কেজি। অন্যদিকে ১৫ ইঞ্চি ভিভোবুক এস১৫-তে রয়েছে ১৬.১ মিলিমিটারের কাঠামো। এর ওজন মাত্র ১.৮ কেজি। দুটি ল্যাপটপেই রয়েছে চিকন বেজেলের ন্যানো এজ ফুলএইচডি ডিসপ্লে। যা ছোট কাঠামোতেও স্ক্রিনকে বড় দেখাবে।

আইপিএস লেভেলের ডিসপ্লেতে দেখার অভিজ্ঞতা হবে মনোমুগ্ধকর, দেবে ১৭৮ ডিগ্রি ওয়াইড ভিউ অ্যাঙ্গেল। ভালো মানের সাউন্ড দিতে এতে রয়েছে বিল্টইন হারম্যান কার্ডন সার্টিফাইড অডিও। ভিভোবুক সিরিজের ল্যাপটপগুলো তাই বিনোদন এবং যেকোনো ধরনের প্রোডাক্টিভ কাজের জন্য উপযুক্ত।

আরো পড়ুন: 

যানজটের সমাধান, আসছে উড়ন্ত গাড়ি (‌ভি‌ডিও)

স্মার্টফোন কেনার সময় আসল না নকল বুঝবেন যেভাবে

নতুন ভিভোবুক এস সিরিজের ল্যাপটপগুলোতে রয়েছে এএমডির সর্বশেষ রাইজেন ৪০০০ সিরিজের শক্তিশালী প্রসেসর রাইজেন ৫/রাইজেন ৭) এবং ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর (কোর আই৫/ কোর আই৭)। সাবলীলভাবে এবং যেকোনো প্রকার ল্যাগ ছাড়াই মাল্টিটাস্কিং এবং হাইএন্ড ডেফিনেশন ইন্টারটেইনমেন্ট অভিজ্ঞতা দিতে ডিভাইসগুলোতে রয়েছে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ডেডিকেটেড গ্রাফিক সুবিধা। আর স্টোরেজ থাকছে এক টেরাবাইটের পিসিএলই এসএসডি।

অত্যাধুনিক প্রযুক্তির নেটওয়ার্ক কানেক্টিভিটি দিতে এতে রয়েছে অনবোর্ড ইন্টেল ওয়াইফাই ৬, যা দেবে সুপারফাস্ট নেটওয়ার্ক স্পিড।

একবার চার্জে চলবে টানা ১৫ ঘন্টা

দীর্ঘ ব্যাকআপ সুবিধা নিশ্চিত করতে আসুস ভিভোবুক এস১৪ এবং এস১৫ ডিভাইসে রয়েছে ৫০ ওয়াটের থ্রি সেলের লিথিয়াম পলিমার ব্যাটারি। এতে আবার সাপোর্ট করবে ফাস্ট চার্জিং। একবার ফুল চার্জে ল্যাপটপটি ১৫ ঘন্টা পর্যন্ত চালানো যাবে। নতুন এই ল্যাপটপে থাকছে জেনুইন উইন্ডোজ ১০, আর নিরাপত্তা নিশ্চিত করতে থাকছে বিল্ট-ইন ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

নতুন আসুস ভিভোবুক এস১৪ এবং এস১৫ এখন সরাদেশেই পাওয়া যাচ্ছে। এর দাম শুরু হয়েছে ৬২ হাজার টাকা থেকে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More