সকাল ১১:৩৮ বৃহস্পতিবার ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা চুয়াডাঙ্গায় বাওড় সদস্যদের নির্যাতনের অভিযোগে যুবলীগের বিরুদ্ধে বিক্ষোভ

চুয়াডাঙ্গায় বাওড় সদস্যদের নির্যাতনের অভিযোগে যুবলীগের বিরুদ্ধে বিক্ষোভ

লিখেছেন adib jamal
Spread the love

মো. মিঠুন মাহমুদ, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার ভান্ডারদহ বাওড়ের সদস্যদের নির্যাতন, হামলা, অপহরণ ও মাছ ধরার অভিযোগ তুলে এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। শনিবার (২৯ আগস্ট) রাতে জেলার সদর উপজেলার ভান্ডারদহ গ্রামে বাওড় এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

এ সময়ে বাওড়ের সভাপতি আবুল কাশেম ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ সকল সদস্য উপস্থিত ছিলেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডারদহ গ্রামে ৩৩৩ বিঘা জমিতে রয়েছে একটি বাওড়। সরকারিভাবে লিজ নিয়ে স্থানীয়রা সমিতির মাধ্যমে বাওড়ে মাছ চাষ করেন। বেশ কয়েক মাস ধরে যুবলীগের নেতা-কর্মীরা বাওড় থেকে জোরপূর্বক মাছ ধরা, বাওড়ের সদস্যদের মারপিট, অপহরণ ও ভয়ভীতি দেখাচ্ছে।

এর প্রতিবাদে আজ রাতে ভান্ডারদহ বাওড়ের সভাপতি, সাধারণ সম্পাদক, সাধারণ সদস্য ও তাদের পরিবারের সদস্যরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। সেই সাথে দোষীদের বিচারে আওতায় নিয়ে আসার দাবি জানান তারা।

বাওড়ের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, যুবলীগের নেতা-কর্মীরা বাওড়ের সদস্যদের নির্যাতন, হামলা, মারপিট ও জোর করে মাছ ধরে নিয়ে যাচ্ছে। আমরা এর বিচার চাই। সমিতির সকল সদস্যদের নিরাপত্তা চাই আমরা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More