ভোর ৫:৩১ শনিবার ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ২২শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম ফেসবুক কর্নার ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিলেন ই-ভ্যালির এমডি

ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দিলেন ই-ভ্যালির এমডি

লিখেছেন মামুন শেখ
Spread the love

ডিজিটাল বাণিজ্যিক প্রতিষ্ঠান ই-ভ্যালির ব্যবস্থাপনা প‌রিচালক (এম‌ডি) মো. রা‌সেল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাতে তিনি এ স্ট্যাটাস দেন।

দুরন্তবিডির পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

জীবন নিয়ে লিখি নাই। এই লেখার কোনো ব্যবসায়িক উদ্দেশ্য নাই। রাতে ঘুম হয় না, তাই লিখছি। এই ঘুম না আসা মনে হয় জন্মের পর থেকেই। ছোট বেলায় আমি নাকি কিছুটা বাক প্রতিবন্ধী ছিলাম। কথা বলতে পারতাম না, কিন্তু চিন্তার শক্তি ছিল। অবশ্য অনেক ছোটবেলার স্মৃতি আমার মনে আছে। তখনও সারারাত ভাবতাম। ভাবনাগুলো কখনও বলা হয়নি। তখন ভাবতাম আমি জন্মের আগে কোথায় ছিলাম। মৃত্যুর পর কোথায় যাব। ভয়ের ভাবনা হলেও ভয় পেতাম না। উত্তর খুঁজতাম। ঠিক কখন ঘুমাতাম সময় বুঝতাম না। কিন্তু সবাই ঘুমানোর অনেক পর আমার ঘুম হতো।

খুব মোটা ছিলাম, কেউ বেশিক্ষণ কোলে রাখত না। মাটি নিয়ে না না খেলা খেলতাম। কেন জানি মুখ দিয় কিছু বের হতো না। খেলার সাথিরা ভোম্বল বলে মেরে যেত, বিচার দেওয়ার জন্য কথা বলতে পারতাম না। ফলাফল স্কুল শুরু টা ক্লাস ওয়ান থেকে। গ্রামের স্কুল ছিল ওটা। জীবন প্রথম পর্ব পরীক্ষা বাংলা কত পেয়েছিলাম জানি না। কিন্তু অংকে ৩২ পেয়েছিলাম। নিজের চাচি টিচার ছিল এই খাতা দেখার। ১ বেশি দিয়ে বলল এক মাত্র আমি ফেইল করেছি। ফেইল মানেই বুঝি নাই। শুধু বুঝেছিলাম সবার মন খারাপ। এর পর অংশ না বলি। শুধু এটুকুই বলা যায়, রেসিডেনসিয়াল মডেল স্কুল এ ভর্তি আগের বছর আমাকে রোল ১ ঘোষণা দেয় নাই। দ্বিতীয়ের সাথে নাম্বার পার্থক্য একটু বেশিই ছিল।

রেসিডেনসিয়াল স্কুল এর মাঠের টান এবং বাবা মা থেকে দুরে থাকার কষ্ট শুরুতে আমাকে পড়ালেখা খুব একটা টানতে পারে নাই। বিপদে পড়লাম ঘুম নিয়ে। রাত জাগা থেকে বের না হতে পারলেও ভোরে উঠতে হতো। মনে হতো এই জীবনটা শেষ করে বড় হব কখন!
…চলবে।

এদিকে ই-ভ্যালি ডটকম এর চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বৃহস্পতিবার বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ ব্যবস্থা নিয়েছে।

আগামী ৩০ দিন তাদের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত রাখতে বলেছে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন বন্ধে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় এই সংস্থাটি।

লেনদেন নিয়ে বিস্তর অভিযোগ ওঠার পর সম্প্রতি গণমাধ্যমে আলোচনায় আসে ই-ভ্যালি।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More