দুপুর ১:০২ বৃহস্পতিবার ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম প্রবাস বাহরাইন ফিরে যেতে প্রবাসীদের মানববন্ধন

বাহরাইন ফিরে যেতে প্রবাসীদের মানববন্ধন

লিখেছেন adib jamal
Spread the love

মধ্যপ্রাচ্যে দেশ বাহরাইনে প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে মানববন্ধন করেছে দেশে এসে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া বাহরাইন প্রবাসীরা।

বুধবার (১৯ আগষ্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে অংশ নেন এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে বাহরাইন প্রবাসী শিশির খান বলেন, বাহরাইন থেকে বাংলাদেশে ছুটিতে এসে কোভিড-১৯ এ আটকে পড়েছেন অসংখ্য প্রবাসী। কিন্তু কোভিড-১৯ সময়ে লকডাউন চলা অবস্থায় ভিসার মেয়াদ শেষ হওয়ায় এখন সমস্যায় পড়েছেন অনেকে। একইসঙ্গে অতিরিক্ত হারে বিমান ভাড়া বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, বাহরাইন সরকার বাংলাদেশের অনেক শ্রমিককে বৈধ হওয়ার সুযোগ দিয়েছে। কিন্তু দেশে অবস্থানকারীদের ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন করে দেশটিতে যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

শিশির খান বলেন, আমাদের মালিকপক্ষও আমাদের এখন কাজে নিতে আগ্রহী। আমরা সরকারের রেমিটেন্সের অন্যতম উৎস। অথচ বিভিন্ন জটিলতায় আমাদের যাত্রা থেমে আছে। আমরা চাই সরকার প্রয়োজনীয় ব্যবস্থা দিয়ে আমাদের সাহায্য করুক।

মানববন্ধনে দেশে অবস্থানরত শতাধিক বাহরাইন প্রবাসী অংশ নেন। তারা বাহরাইনে ফিরে যাওয়ার জন্য সরকারের প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আহবান জানান।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More