রাত ৯:০৩ শনিবার ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম বিদেশ আকাশে উড়ছে আগুন থেকে তৈরি মেঘ, যেকোন সময় ঘটতে পারে বিপদ

আকাশে উড়ছে আগুন থেকে তৈরি মেঘ, যেকোন সময় ঘটতে পারে বিপদ

লিখেছেন kajol khan
fire_durantobd
Spread the love

নর্দার্ন ক্যালিফোর্নিয়ায় ঘূর্ণিঝড়ের মত আকাশে হাওয়ার মত উড়ছে আগুন। ছেয়ে আছে ফায়ার ক্লাউড বা আগুন থেকে তৈরি মেঘ। গত সপ্তাহের শেষেই ওই অঞ্চলে সেই মেঘ তৈরি হয়েছে।

যে অঞ্চলে প্রবল অগ্নিকাণ্ড হয়, তার মাথায় তৈরি হয় এক বিশেষ ধরনের মেঘ। আর সেই মেঘ হয় মারাত্মকভাবে ধরণ করে। সেখান থেকে ঘটে যেতে পারে অনেক ভয়াবহ ঘটনা। আসলে আগুন থেকে যে বিপুল পরিমাণ তাপ নির্গত হয়, তা থেকেই তৈরি হয় এই মেঘ। আর তৈরি হয় প্রবল বেগের হাওয়া, ষা ঘুরপাক খেতে খেতে এগোতে থাকে। আর সেই ঘূর্ণিঝড়ের প্রকোপে পড়তে পারে কয়েক’শ মিটার এলাকা।

নর্দার্ন ক্যালিফোর্নিয়ায় বসব ঘর-বাড়িগুলোকে রক্ষা করতে কাজ করছে দমকলকর্মীরা। ইতিমধ্যেই ফায়ার টর্নেডো নিয়ে সতর্কবার্তা জারি করা হয়েছে। এলাকা ফাঁকা করার নির্দেশিকা জারি করা হয়েছে।

ইতিমধ্যেই সেখানে জঙ্গলে আগুন জ্বলছে। লয়ালটনের অন্তত ২২ হাজার একর জায়গা ভস্মে পরিণত হয়েছে। চারপাশে শুধুই গরম আর শুকনো আবহাওয়া। ক্যালিফোর্নিয়ার পাশাপাশি নাভেদা থেকে দমকলকর্মীদের ডেকে পাঠানো হয়েছে।

সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More