সকাল ৮:৫০ সোমবার ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম ফেসবুক কর্নার ভ্রমণে গণপরিবহনে একাকী চলার ক্ষেত্রে পুলিশের পরামর্শ

ভ্রমণে গণপরিবহনে একাকী চলার ক্ষেত্রে পুলিশের পরামর্শ

লিখেছেন kajol khan
buss_durnatobd
Spread the love

গণপরিবহনে একাকী ভ্রমণের সময় ঘটে যেতে পারে বিভিন্ন দুর্ঘটনা। এরই পরিপ্রক্ষিতে বাংলাদেশ পুলিশ একাকী ভ্রমণের ক্ষেত্রে কিছু পরামর্শ দিয়েছেন।

বুধবার (১২আগস্ট) সংস্থাটির এক ফেইসবুক পেজে পোস্টে বিষয়টি তুলে ধরা হয়েছে।

নিচের পরমর্শগুলো যাত্রীদের অনুসরণ করার জন্য বলা হয়েছে:

আপনি যখন একাকী ভ্রমণ করবেন তখন ঘুম পরিহার করে চলুন।

পরিবহনে যদি যাত্রী সংখ্যা খুব কম হয় তাহলে সেই গাড়িতে ভ্রমণের বিষয়ে সতর্ক থাকুন অথবা বেশি সংখ্যক যাত্রীর সংবলিত গাড়ির জন্য অপেক্ষা করুন।

বিভিন্ন স্টপেজে যাত্রী নেমে গিয়ে গাড়িতে যাত্রী সংখ্যা খুব কমে এলে গন্তব্যে পৌঁছানো পর্যন্ত সতর্ক থাকুন।

এমন পরিস্থিতিতে আপনার পরিবারের কাউকে অথবা নির্ভরযোগ্য কাউকে মোবাইল ফোনে কল করে একটু উচ্চ শব্দে (গাড়ির ভেতরে থাকা অন্যান্য যাত্রীদের শুনিয়ে শুনিয়ে) আপনার গাড়ির নাম, বর্তমান অবস্থান এবং গন্তব্যস্থল সম্পর্কে জানিয়ে রাখুন। এছাড়াও গাড়িতে কতজন যাত্রী আছে তার সংখ্যা এবং গাড়ির কতজন স্টাফ এসব বিষয়ে জানিয়ে রাখতে পারেন।

যে ব্যক্তি আপনাকে নিতে আসবে সেই ব্যক্তি যদি আসতে দেরি করে তাহলে আপনার দৃষ্টিতে নির্ভরযোগ্য কাউকে অনুরোধ করতে পারেন বেশি অনিরাপদ মনে করলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে পুলিশের সাহায্য নিন।

এ ছাড়া যাত্রীর সংখ্যা খুব কম থাকা অবস্থায় যদি গাড়ির ভেতরে থাকা কারো মধ্যে অস্বাভাবিক আচরন লক্ষ্য করেন এবং প্রয়োজন ছাড়াই গাড়ির দরজা এবং জানালা বন্ধ করতে দেখেন, তাহলে দেরি না করে সঙ্গে সঙ্গে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি পুলিশকে জানান।

 

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More