সন্ধ্যা ৭:২৬ শনিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম বিদেশ আবারও আংশিক লকডাউন নিউজিল্যান্ড

আবারও আংশিক লকডাউন নিউজিল্যান্ড

লিখেছেন adib jamal
Spread the love

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জসিন্ডা অর্ডার্নের সেই নাচের গল্পটি নিশ্চয়ই সবার মনে আছে। গত জুনে যখন তার দেশকে করোনা ভাইরাস মুক্ত ঘোষণা করা হলো সেদিন তিনি বলেছিলেন খবরটি প্রায় সামান্য নেচে উঠেছিলাম। সেই নিউজিল্যান্ডেই আবার ফিরেছে করোনাভাইরাস। এবং এরই মধ্যে দেশটিতে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে।

নতুন করে স্থানীয়ভাবে করোনাভাইরাস সংক্রমণ ঘটার পর একদিনের মধ্যেই লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে জেসিন্ডা সরকার।

একটি পরিবারের চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ধারণা করা যাচ্ছেনা ঠিক কীভাবে তাদের মধ্যে ভাইরাসটি এসে পড়লো।

দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, প্রথম যে ব্যক্তিটির শরীরে নতুন করে করোনা ভাইরাস এলো তার সাম্প্রতিক সময়ে কোন ভ্রমণের ইতিহাস নেই।

অকল্যান্ড কাউন্টিতে এরইমধ্যে সংক্রমনের সংখ্যা ২২ জনে দাঁড়িয়েছে। এখানে কঠোরভাবে লকডাউন নিশ্চিত করা হচ্ছে। সকলকে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে একমাত্র জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোনো নিষেধ করা হয়েছে।

কঠোরভাবে লকডাউন প্রয়োগের জন্য রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে আর গোটা দেশেই এরই মধ্যে আবারও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বলা হয়েছে। নার্সিংহোম গুলোতে ভিজিটরদের আনাগোনা বন্ধ করা হয়েছে।

ধারণা করা হচ্ছে কোন পণ্যের গাড়িই ফের দেশটিতে ঢুকিয়েছে করোনা ভাইরাস। সীমান্তে কোন ধরনের শীতলতার সুযোগ নিয়েই ভাইরাসটি ফের ঢুকেছে নিউজিল্যান্ডে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More