দুপুর ২:১৯ রবিবার ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম প্রবাস বাংলাদেশে রায়হান কবিরকে ফেরত পাঠাবে মালয়েশিয়া

বাংলাদেশে রায়হান কবিরকে ফেরত পাঠাবে মালয়েশিয়া

লিখেছেন adib jamal
Spread the love

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় মানবাধিকার ও শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলায় গ্রেফতার বাংলাদেশি রায়হান কবিরকে নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে দেশটির সরকার।

গতকাল বুধবার (৫ আগষ্ট) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল দাইযামি দাউদ ইমিগ্রেশন সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বর্তমানে রয়েল পুলিশ রায়হানের মামলাটি তদন্ত করছেন; তদন্ত শেষ হলে তদন্তের রিপোর্ট অ্যাটর্নি জেনারেল এর কাছে জমা দেয়ার পর আদালতের সিদ্ধান্ত অনুযায়ী তাকে তার নিজ দেশে ফেরত পাঠানো হবে। ইতিমধ্যে বাতিল করা হয়েছে তার ওয়ার্ক পারমিট ভিসা এবং তিনি আর কখনই মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না।

সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরা রায়হান কবিরকে কবে নাগাদ দেশে পাঠানো হবে এই বিষয়ে প্রশ্ন করলে ইমিগ্রেশনের মহাপরিচালক নিদিষ্ট কোন তারিখ জানান নি। তবে, তিনি জানিয়েছেন ৩১ আগষ্টের পর কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইট পরিচালনা করা হতে পারে। তখন এই বিষয়ে নির্দিষ্টভাবে বলা যাবে।

গ্রেফতারের আগে নিজের হোয়াটসঅ্যাপ থেকে একটি বার্তা পাঠিয়ে রায়হান কবির বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘আমার অপরাধটা কী? আমি তো কোনো মিথ্যা বলিনি। প্রবাসীদের ওপর যে বৈষম্য ও নিপীড়ন চলেছে, আমি শুধু সেই কথাগুলো বলেছি। আমি চাই প্রবাসে থাকা কোটি বাংলাদেশি ভালো থাকুক। আমি চাই পুরো বাংলাদেশ আমার পাশে থাকুক।’

উল্লেখ্য, গত ২৪ জুলাই শুক্রবার সন্ধ্যায় তাকে কুয়ালালামপুরের জালান পাহাং স্তাপার একটি কন্ডোমিনিয়াম থেকে গ্রেফতার করে ১৪ দিনের জন্য জিজ্ঞাসাবাদে নেয় দেশটির পুলিশ।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More