রাত ১০:০২ শনিবার ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম দেশ সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান আর নেই

সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান আর নেই

লিখেছেন dipok dip
Spread the love

বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী আব্দুল মান্নান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার সাড়ে ৯টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রবিবার থেকে রাজধানীর এভারকেয়ারে চিকিৎসাধীন ছিলেন তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আব্দুল মান্নানের ভাতিজা মো. শাহাবুদ্দিন জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকেই আব্দুল মান্নানের শারীরিক অবস্থা খুবই অবনতি হয়। পরে তাকে হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়।

তিনি আরও জানান, মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হবে। বুধবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে নিজ গ্রাম নবাবগঞ্জ নেওয়া হবে। সেখানেই ৩য় দফা জানাজা শেষে ৭৯ বছরের মান্নানকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন৷তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More