রাত ১:৪৯ রবিবার ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম দেশ বাসদ অফিসে হামলা ও পাল্টা হামলা, আহত ৬

বাসদ অফিসে হামলা ও পাল্টা হামলা, আহত ৬

লিখেছেন dipok dip
Spread the love

অফিস ভাড়া নিয়ে জটিলতার জেরে বরিশালে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) অস্থায়ী কার্যালয়ের মূল ভাড়াটিয়ার পক্ষের সঙ্গে দলের সদস্যদের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এসময় উভয়পক্ষের ৫ থেকে ৬ জন আহত হয়েছেন।

করোনাকালীন সেবা কার্যক্রম বন্ধের চেষ্টায় প্রতিপক্ষ এসব করছে বলে বাসদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এদিকে ওই বাড়ির মূল ভাড়াটিয়ার দাবি, বাসদের অভিযোগ মিথ্যা। ভাড়া বহির্ভূতভাবে বাড়ি দখল করা হচ্ছে বলে পাল্টা দাবি করেন তিনি। অপরদিকে এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে করোনা সংক্রান্ত কার্যক্রম আবাসিক এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেয়ার কথা জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি। আর পুলিশ বলছে, আইন শৃঙ্খলা রক্ষায় নেয়া হবে যথাযথ ব্যবস্থা।

বুধবার (২৯ জুলাই) দুপুর দেড়টার দিকে নগরীর ফকিরবাড়ি রোডের বাসদ কার্যালয় চত্বরে এ ঘটনা ঘটে। পুলিশের উপস্থিতিতে মূল ভাড়াটিয়া সুজিত কুমারের ঘনিষ্টজন দেবাশীষ ঘোষ বাপ্পীর ওপর হামলা চলে। কয়েক দফা হামলায় উভয়পক্ষের ৫-৬ জন আহত হন।

জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুম্মন অভিযোগ করেন, বাড়ি ভাড়ার অগ্রিম বাবদ ৫ লাখ টাকা দাবি করেছেন সুজিত কুমার। এই টাকা দিতে রাজি না হওয়ায় পানি সরবরাহের সংযোগ কেটে দেয়া হয়েছে। এছাড়া দলের লোকজনের ওপর হামলা করা হয়েছে।

এদিকে মূল ভাড়াটিয়া সুজিত কুমার বলেন, ডা. মনিষাকে বিজ্ঞান মঞ্চের অফিস করার জন্য একটি কক্ষ দেয়া হয়েছিলো। এরপর তিনি অবৈধভাবে বিনা ভাড়ায় ওই বাড়ির মধ্যে নানা কার্যক্রম চালাচ্ছেন। ভাড়া চাওয়ায় হেনস্তার অংশ হিসেবে তার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করা হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী আক্তারুজ্জামান হিরু বলেন, মনিষার কোনো কার্যক্রমে সমস্যা নেই। তবে করোনা রোগী পরিবহণে অ্যাম্বুলেন্সের যাতায়াতে এলাকাবাসী ক্ষুব্ধ। তারা ওই এলাকায় করোনা কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন তারা।

আর, দুইপক্ষের বক্তব্য শুনে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন পুলিশের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ৫ বছর ধরে ফকির বাড়ি রোডের প্রয়াত মুক্তিযোদ্ধা হাসান ইমামের ভাড়া বাড়িতে বাসদের কার্যক্রম চলছে। একই বাড়িতে মাতৃছায়া নামে একটি কিন্ডারগার্টেন রয়েছে। করোনাকালে স্কুল বন্ধ থাকায় চত্বরে সেবা কার্যক্রম শুরু করে বাসদ। বাড়ির মূল ভাড়াটিয়া সুজিত কুমার করোনাকালীন কার্যক্রমের জন্য ভাড়া দাবি করায় ঘটে এ ঘটনা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More