সকাল ৬:৪০ রবিবার ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার শঙ্কা গোয়েন্দার

ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার শঙ্কা গোয়েন্দার

লিখেছেন dipok dip
Spread the love

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে দেশের যে কোনো স্থানে জঙ্গি হামলা হতে পারে বলে আশঙ্কা করছে গোয়েন্দারা।

জঙ্গিরা দেশের যে কোনো স্থাপনা টার্গেট করতে পারে জানিয়ে পুলিশের সব ইউনিটে সর্বোচ্চ সতর্কতা জারি করে নির্দেশনা দেয়া হয়েছে। বিমানবন্দর, পুলিশের স্থাপনা, দূতাবাস এবং সব উপাসনালয়ের নিরাপত্তাব্যবস্থা জোরদার করারও নির্দেশনা দেয়া হয়েছে।

জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটের অনুসারি বাংলাদেশি জঙ্গী বা নব্য জেএমবি অনলাইনে তাদের কার্যক্রম বাড়িয়ে দিয়েছে। তারা নানা রকম পরিকল্পনা করছে।

উপ-পুলিশ মহাপরিদর্শক ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, ‘করোনা মহামারিকালে অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে জঙ্গিদের তৎপরতা বেড়েছে। তবে, তাদের গ্রেপ্তার করা হচ্ছে।’

এরকম তথ্য জানতে পেরে দেশব্যাপী কড়া সতর্কতার নিদেশনা দিয়েছে বাংলাদেশ পুলিশ। হামলা প্রতিরোধে ১২ দফা নির্দেশনা দেয়া হয়েছে পুলিশ সদর দপ্তর থেকে। হামলার সম্ভাব্য লক্ষ্যবস্তু পুলিশের কোনো টিম, স্থাপনা বা যানবাহন ছাড়াও গুরুত্বপূর্ন স্থপনা। সময় হিসেবে সকাল এবং সন্ধ্যা বেছে নিতে পারে জঙ্গিরা পুলিশ সদর দপ্তরের চিঠিতে এমনই উল্লেখ করা হয়েছে।

এদিকে, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, ঈদকে সামনে রেখে তেমন কোনো হুমকি না থাকলেও সতর্ক রয়েছে পুলিশ।

পুলিশ সদর দপ্তরের এই চিঠিতে, রাজধানী ছাড়াও আশপাশের এলাকার ভাড়াটেদের তথ্য সংগ্রহ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, মাদ্রাসা ও এতিমখানার ওপর নজরদারি বাড়াতে নির্দেশনা দেয়া হয়েছে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More