রাত ৯:০০ রবিবার ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ দশ হাজারের নিচে নামলো নমুনা সংগ্রহ!

দশ হাজারের নিচে নামলো নমুনা সংগ্রহ!

লিখেছেন sayeed
Spread the love

প্রায় দুই মাস পর আবারও করোনার নমুনা সংগ্রহ ১০ হাজারের নিচে নেমে এসেছে। এর আগে ২৮ মে নমুনা সংগ্রহ ছিল ৯ হাজার ৩১০টি। আর গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯ হাজার ৬১৫টি নমুনা সংগ্রহ করা হয়।

শনিবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাইয় আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৮৭৪ জন।

নাসিমা সুলতানা বলেন, মৃত্যুবরণকারীদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ৯ জন নারী। দেশে এখন পর্যন্ত পুরুষ ২ হাজার ২৬৬ জন এবং ৬০৮ জন নারী করোনায় মৃত্যু বরণ করেছেন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রংপুর বিভাগে একজন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ৮ জন, সিলেট বিভাগে একজন এবং খুলনা বিভাগে ৪ জন রয়েছেন।

নাসিমা সুলতানা আরও বলেন, এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৪ জন, বাসায় মৃত্যুবরণ করেছেন ৩ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে।

তিনি বলেন, একই সময়ে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২০ জন। নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২৪ দশমিক ১২ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন দুই লাখ ২১ হাজার ১৭৮ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ২০ শতাংশ। দেশে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ২২ হাজার ০৯০ জন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More